Bengal Weather Update: বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, সপ্তাহ শেষে ভাসবে বাংলাও...

Rain Alert at Bengal: আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে এই সপ্তাহান্তে ২৮, ২৯, ৩০ তারিখে পশ্চিমবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টি হবে। আগামী মাস অর্থাত্ ১ এবং ২ তারিখ উত্তরবঙ্গের সমস্ত জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা। 

Updated By: Jun 28, 2024, 07:02 PM IST
Bengal Weather Update: বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, সপ্তাহ শেষে ভাসবে বাংলাও...

সন্দীপ প্রামাণিক: বৃহস্পতিবার রাত থেকেই দিল্লিতে তুমুল বৃষ্টি। যার জেরে শুক্রবার বিপর্যস্ত রাজধানীর জীবন। শুক্রবার সকাল থেকে কলকাতাতেও বিক্ষিপ্ত বৃষ্টি জারি। তবে এবার ধেয়ে আসছে ভারী বৃষ্টি। 

আগেই প্রবেশ করেছিল বাংলায়, শুক্রবার সারা পশ্চিমবঙ্গ জুড়ে ছড়িয়ে পড়েছে মৌসুমী বায়ু। বৃহস্পতিবার পশ্চিম এবং মধ্য বঙ্গোপসাগর ও উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যা এই মুহূর্তে উত্তর পশ্চিমবঙ্গসাগর উড়িষ্যার উপকূল অঞ্চলে নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ১-২ দিনে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। যখন এটি ঝাড়খণ্ডের উপর দিয়ে যাবে তখন পশ্চিমে জেলাগুলির উপরে বৃষ্টি বাড়বে।

আরও পড়ুন- Kaushambi Chakraborty: মাতৃহারা কৌশাম্বি! বিয়ের মাস ঘুরতেই শোকে পাথর অভিনেত্রী...

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে এই সপ্তাহান্তে ২৮, ২৯, ৩০ তারিখে পশ্চিমবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টি হবে। আগামী মাস অর্থাত্ ১ এবং ২ তারিখ উত্তরবঙ্গের সমস্ত জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গে বীরভূম নদীয়া মুর্শিদাবাদ এবং দুই চব্বিশ পরগনায় ভারী বৃষ্টি হবে। ১-২ তারিখ দক্ষিণবঙ্গের বাদবাকি জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি। ৩ এবং ৪জুলাই পশ্চিমবঙ্গের সব জেলাতে ভারী বৃষ্টি হবে।

আজ ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। পাশাপাশি দক্ষিণবঙ্গে দুই ২৪ পরগনা, মেদিনীপুরে আজ ভারী বৃষ্টির সতর্কতা।  বাদ বাকি জেলায় বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। আগামীকাল পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। এছাড়া ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে আগামীকাল দুই বর্ধমান, দুই চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম এবং উত্তরবঙ্গের পাঁচটি জেলায়।

আরও পড়ুন- West Bengal News LIVE Update: কলকাতাগামী এক্সপ্রেসে বোমাতঙ্ক, দক্ষিণেশ্বর স্টেশনে খালি করা হল ট্রেন...

৩০ তারিখ ভারী বৃষ্টির সতর্কতা নদিয়া, বীরভূম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ছাড়া মালদা এবং দুই দিনাজপুর, দার্জিলিং, কালিম্পংয়ে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। ১ তারিখে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুরে। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের অন্যান্য জেলায়ও। ২ তারিখ উত্তরবঙ্গের সমস্ত জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। আজ থেকে আগামী তিন তারিখ পর্যন্ত কলকাতাতে জারি থাকবে বৃষ্টি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.