Weather Update: রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস, বাধা পাবে শীত?

চারদিন শুষ্ক আবহাওয়া থাকবে

Updated By: Dec 9, 2021, 06:10 PM IST
Weather Update: রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস, বাধা পাবে শীত?

নিজস্ব প্রতিবেদন: ফের রাজ্যে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি অংশে একটু মেঘলা আবহাওয়া থাকবে।

হাওয়া অফিস সূত্রে খবর, চারদিন শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী দুইদিন তাপমাত্রার কোন উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। তবে ১১ ডিসেম্বরের পরের তিনদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে রাতের দিকে দুই থেকে চার ডিগ্রি তাপমাত্রা কমবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গের দার্জিলিংয়ে আগামী ২৪ ঘন্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জায়গায় শুষ্ক আবহাওয়া থাকবে। এই বৃষ্টির কারণ কী? হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম দিকে ঠান্ডা হাওয়া এবং বঙ্গপোসাগরের আদ্রতাজনিত হাওয়া উপর দিকে উঠছে। দুই বিপরীত চরিত্রের হাওয়ার কারণে স্থানীয় মেঘ তৈরি হবে এবং বৃষ্টি হবে।

চলতি সপ্তাহেই রাজ্যে ঘূর্ণিঝড় জাওয়ায়ের আঁছড়ে পড়ার কথা ছিল। তবে পরে শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয় জাওয়াদ। এর ফলে ৬ ও ৭ ডিসেম্বর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হয়। প্রভাব পড়ে অন্ধ্র-ওড়িশা উপকূলেও। 

আরও পড়ুন: Video: প্রকাশ্যে রাস্তায় দুই মহিলার 'মারামারি'! হতবাক পথচারীরা

আরও পড়ুন: Mamata Banerjee: মহুয়া মৈত্রকে কড়া বার্তা, নদিয়ায় TMC-র 'গোষ্ঠীদ্বন্দ্বে' ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.