Weather Today: পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হওয়ার সংঘাত, ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে দুর্যোগ বাড়বে!

দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। উত্তরে দার্জিলিং ও কালিম্পংয়েও বৃষ্টির পূর্বাভাস।

Updated By: Feb 24, 2024, 08:45 AM IST
Weather Today: পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হওয়ার সংঘাত, ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে দুর্যোগ বাড়বে!

অয়ন ঘোষাল: দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। বসন্তের শুরুর দিকে কিছুটা এলোমেলো উত্থান-পতন পারদের। একই সঙ্গে সাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্পও ঢুকছে। পশ্চিমী ঝঞ্ঝা ও সঙ্গে পূবালি হওয়ার সংঘাত, দুই মিলিয়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে।

পূর্বাভাস বলছে, আজ শনিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে রাজ্যের কয়েকটি জেলায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে রাজ্যের উপকূলের জেলাগুলিতে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা। পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামেও বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

কলকাতাতেও খুব হালকা এক পশলা বৃষ্টির সম্ভাবনা সন্ধে বা রাতের দিকে। দিনভর কলকাতা আংশিক মেঘলা আকাশ। সন্ধ্যার পর বৃষ্টির সম্ভবনা। কাল অর্থাৎ রবিবার থেকে মূলত শুষ্ক আবহাওয়া কলকাতায়। দিন ও রাতের তাপমাত্রা ধাপে ধাপে বাড়তে থাকবে।

রবি ও সোমবার পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়। সোমবার বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায় বেশি। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার  বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

ওদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে শনি ও রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ের কিছু এলাকায় দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরের বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। কলকাতায় কাল রাতের তাপমাত্রা ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। আর দিনের তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি।

আরও পড়ুন, Kolkata Airport: লেজারের আলোয় বিভ্রান্তি, কলকাতা বিমানবন্দরে অবতরণের আগে বিপত্তি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.