Weather Today: শীতের বিদায়পর্বে কুয়াশার ব্যাটিং, ট্রেন-ফেরি-বিমান চলাচলে অসুবিধা

কুয়াশার ফলে দৃশ্যমানতা খুব কম

Updated By: Feb 21, 2022, 08:50 AM IST
Weather Today: শীতের বিদায়পর্বে কুয়াশার ব্যাটিং, ট্রেন-ফেরি-বিমান চলাচলে অসুবিধা

নিজস্ব প্রতিবেদিন: শীতের বিদায়পর্বে ঘন কুয়াশায় ঢাকল কলকাতা-সহ জেলা। কুয়াশার ফলে দৃশ্যমানতা খুব কম। কলকাতা এয়ারপোর্টে বিমান ওঠানামায় অসুবিধা। বহু জায়গায় অসুবিধার সম্মুখীন হচ্ছে যান, ট্রেন ও ফেরি চলাচল। সময়ের সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদ আরও বাড়বে বলেই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে বলেই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। ঘন কুয়াশার চাদরে মুড়ে গিয়েছে শহর কলকাতার বিভিন্ন জায়গা। কলকাতা বিমানবন্দর-সহ আশেপাশের এলাকায় দৃশ্যমানতা ৫০ মিটারের নীচে নেমে গিয়েছে। এর প্রভাব পড়েছে বিমান চলাচলে। সোমবার সকাল থেকে বেশ কয়েকটি বিমান দেরিতে ছাড়া হয়েছে।

ঘন কুয়াশায় ঢেকেছে নদিয়া। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি যে সামনে থেকে আসা কিছুই দেখা যাচ্ছে না। ট্রেন চলাচল করছে ধীরগতিতে। ঘন কুয়াশায় দৃশ্যমানতা কম থাকায় কোন্নগর, রিষড়া, শ্রীরামপুর, চুঁচুড়ায় ফেরি চলাচল বন্ধ।  ফলে সমস্যায় পড়েছে নিত্যযাত্রীরা। কুয়াশায় ঢেকেছে বর্ধমান শহরের জি টি রোড, বি সি রোড-সহ রাস্তাঘাট। স্টেশন চত্বরেও কুয়াশা জমেছে।

আরও পড়ুন: Royal Bengal Tiger: জঙ্গল থেকে নদী পেরিয়ে লোকালয়ে, সন্দেশখালিতে ধরা পড়ল বাঘ

আরও পড়ুন: Rape: গভীর রাতে বাড়িতে ঢুকল চোর, বিষ্ণুপুরে বৃদ্ধাকে 'ধর্ষণ'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.