Royal Bengal Tiger: জঙ্গল থেকে নদী পেরিয়ে লোকালয়ে, সন্দেশখালিতে ধরা পড়ল বাঘ

বাঘের হামলায় জখম ১।

Updated By: Feb 20, 2022, 08:21 PM IST
Royal Bengal Tiger: জঙ্গল থেকে নদী পেরিয়ে লোকালয়ে, সন্দেশখালিতে ধরা পড়ল বাঘ

নিজস্ব প্রতিবেদন: জঙ্গল থেকে নদী পেরিয়ে ঢুকে পড়েছিল লোকালয়। উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে অবশেষে রয়্যাল বেঙ্গল টাইগারকে (Royal Bengal Tiger) জালবন্দি করলেন বনকর্মীরা। হাফ ছেড়ে বাঁচলেন স্থানীয় বাসিন্দারা।

ফের লোকালয়ে সুন্দরবনের বাঘ। সন্দেশখালিতে বাঘের হামলার জখম হলেন এক জন। এদিন সকালে রায়মঙ্গল নদীর পাশে একটি পূর্ণবয়ষ্ক বাঘকে ঘোরাফেরা করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। রীতিমতো আতঙ্ক আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। গ্রামের কয়েকজন আবার লাঠি নিয়ে তাড়া করে বাঘটিকে জঙ্গলে ফেরানোর চেষ্টাও করেন। তখন বাঘের পাল্টা আক্রমণে জখম হন একজন। এরপর নদী লাগোয়া ঝোপে লুকিয়ে পড়ে বাঘটি।

আরও পড়ুন: Video: মগডালে চিতাবাঘ! হুলস্থুল কাণ্ড শিলিগুড়িতে

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। জাল পাতা হয়। দিনভর অপেক্ষার পর অবশেষে সন্ধ্যায় জালে বাঘ ধরা পড়ে। কোথায় থেকে এল বাঘটি? বনদফতর সূত্রে খবর, বাঘটি ছিল সুন্দরবনের ঝিলার জঙ্গলে। সেখান থেকে নদী পেরিয়ে পৌঁছে গিয়েছে  ১০ কিমি দূরে সন্দেশখালিতে! কীভাবে?  রায়মঙ্গল নদীর জোয়ারেই দক্ষিণরায় ভেসে এসেছে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: Rape: গভীর রাতে বাড়িতে ঢুকল চোর, বিষ্ণুপুরে বৃদ্ধাকে 'ধর্ষণ'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.