WB assembly election 2021 : ভোটমুখী তপনে করোনা আক্রান্ত তৃণমূল প্রার্থী, প্রচারসঙ্গী সব নেতাদের টেস্টের নির্দেশ

 রাজ্যে ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের গ্রাফ। গতকাল নতুন করে ১৭৩৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে রাজ্য়ে। ৪৮ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় দ্বিগুণ। 

Updated By: Apr 3, 2021, 12:35 PM IST
WB assembly election 2021 : ভোটমুখী তপনে করোনা আক্রান্ত তৃণমূল প্রার্থী, প্রচারসঙ্গী সব নেতাদের টেস্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদন : করোনা আক্রান্ত তপনের তৃণমূল প্রার্থী। ভোটের আগেই করোনা আক্রান্ত হয়ে গেলেন খোদ প্রার্থী কল্পনা কিস্কু। সপ্তম দফায় ২৬ এপ্রিল তপনে ভোট। তার আগেই করোনা আক্রান্ত প্রার্থী। দলীয় তরফে জানানো হয়েছে, প্রার্থীকে নিয়ে এখন আর কোনও প্রচার কর্মসূচি পালন করা হবে না।

জানা গিয়েছে, শুক্রবার করোনা পরীক্ষা হয় প্রার্থী কল্পনা রিস্কুর। রিপোর্ট আসতেই দেখা যায়, তিনি কোভিড পজিটিভ। সঙ্গে সঙ্গেই প্রার্থীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। একইসঙ্গে গতকাল প্রার্থীর সঙ্গে যে সকল নেতা প্রচারে বেরিয়েছিলেন, তাঁদের সকলকেই করোনা পরীক্ষা করতে বলা হয়েছে। এমনটাই জানিয়েছেন সাংসদ অর্পিতা ঘোষ। একইসঙ্গে তিনি আরও জানান, এখন প্রার্থীকে নিয়ে এখন আর কোনও প্রচার করা হবে না। প্রচারে এখন অন্য পদ্ধতি অবলম্বন করা হবে। প্রসঙ্গত, ২৬ এপ্রিল ভোটের মুখে এলাকায় এখন জোরকদমে প্রচারে ব্যস্ত সব দল। তারমধ্যেই প্রার্থী নিজেই করোনা আক্রান্ত হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবে চিন্তার ভাঁজ শাসকদলের কপালে।

প্রসঙ্গত, রাজ্যে ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের গ্রাফ। গতকাল শুক্রবার নতুন করে ১৭৩৩ জন আক্রান্তের খোঁজ মিলেছে রাজ্য়ে। ৪৮ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় দ্বিগুণ (বুধবার ৯৮২, বৃহস্পতিবার ১২৭৪ জন)। এরমধ্যে সর্বাধিক আক্রান্ত হয়েছেন কলকাতায়, ৫১৩ জন। এরপরই উত্তর ২৪ পরগনায় ৩৩১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। অন্যদিকে দক্ষিণ দিনাজপুরে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ জন। এখন এই অবস্থায় ভোটের পর রাজ্যের করোনা পরিস্থিতি কী আকার নেবে, সেটাই ভাবাচ্ছে ওয়াকিবহল মহলকে।

উল্লেখ্য, করোনার 'সেকেন্ড ওয়েভ'-এর আশঙ্কায় ভোটগ্রহণ ঘিরে একাধিক নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশনও। বুথে ঢোকার জন্য মাস্ক ও গ্লাভস আবশ্যিক করা হয়েছে। একইসঙ্গে হাত স্যানিটাইজ করে ভোটকেন্দ্রে ঢুকতে হবে। ভোট দেওয়ার পর নির্দিষ্ট স্থানে ফেলে দিতে হবে গ্লাভস। পাশাপাশি, প্রত্যেক ভোটারের শরীরের তাপমাত্রা পরীক্ষা করেই তবেই বুথের ভিতর ঢোকার অনুমতি মিলছে। 

আরও পড়ুন, West Bengal Election 2021: আক্রান্ত BJP প্রার্থী, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

West Bengal Election 2021: টাকা বিলি করছেন TMC প্রার্থী, ছবি ফাঁস করে অভিযোগ CPM-র

.