Dakshin Dinajpur: দীর্ঘদিন ধরেই পানীয় জলের সমস্যায় জর্জরিত বিস্তীর্ণ এলাকার মানুষ!

Water Crisis in Dakshin Dinajpur: একাধিকবার স্থানীয় প্রশাসন থেকে জনপ্রতিনিধিদের আশ্বাসের পরেও সমস্যা সেই তিমিরেই। দীর্ঘদিন ধরেই পানীয় জলের সমস্যায় জর্জরিত বিস্তীর্ণ এলাকার মানুষ।

Updated By: Mar 13, 2024, 04:52 PM IST
Dakshin Dinajpur: দীর্ঘদিন ধরেই পানীয় জলের সমস্যায় জর্জরিত বিস্তীর্ণ এলাকার মানুষ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘদিন ধরেই পানীয় জলের সমস্যায় জর্জরিত বিস্তীর্ণ এলাকার মানুষ। একাধিকবার স্থানীয় প্রশাসন থেকে জনপ্রতিনিধিদের আশ্বাসের পরেও আজও সমস্যা সেই তিমিরেই। ফলে, স্থানীয় বাসিন্দারা জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন।

আরও পড়ুন: Mahishadal: মহিষাদল রাজবাড়ির গোপালজিউ মন্দির থেকে চুরি হয়ে গেল সোনাদানা, টাকা...

আজ, বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বালাপুর এলাকার ঘটনাটি ঘটে। জানা যায়, তপন ব্লকের মালঞ্চা পঞ্চায়েতের শিবডাইং গ্রামের পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। এর ফলে, ওই গ্রামের বাসিন্দারা বালুরঘাট তপন রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন।

অবরোধকারীদের দাবি, খরার মরসুমে জলস্তর নেমে যাওয়ায় পানীয় জলের অভাব ঘটেছে। সেই অভাব মেটাতে পুকুরের জল ব্যবহার করতে হচ্ছে। এবার নলবাহিত পানীয় জলের দাবিতে তাঁরা পথ অবরোধে সামিল হয়েছেন।

আরও পড়ুন: Frankfurt | Germany: রমজানের আলোয় সেজে উঠল জার্মানি! ইতিহাসে এই প্রথম...

এদিকে এদিনের অবরোধের জেরে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয় পথচলতি মানুষদের। পথ অবরোধের খবর পেয়ে ছুটে আসে তপন থানার পুলিস। পুলিসের আশ্বাসে পথ অবরোধ তুলে নেয় স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে জানা যায়, সমস্যার সমাধান না হলে আগামী দিনে এর থেকেও আরও বৃহত্তর আন্দোলন হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.