আদালতে "সাময়িক স্বস্তি" বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর

বিচারপতি নির্দেশ দেন, ২০ নভেম্বর ৩টি মামলা এবং ২২ নভেম্বর ২টি মামলায় বিদ্যুৎ চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিস। প্রতিটি মামলায় ১ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদ করা যাবে।

Updated By: Nov 10, 2023, 04:13 PM IST
আদালতে "সাময়িক স্বস্তি" বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর

অর্ণবাংশু নিয়োগী: আদালতে "সাময়িক স্বস্তি" বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। আপাতত তাঁর বিরুদ্ধে গ্রেফতারির মত কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিস। শান্তিনিকেতন থানার জারি করা নোটিসের ওপর স্থগিতাদেশ জারি বিচারপতি জয় সেনগুপ্তর। 

বিচারপতি নির্দেশ দেন, ১৪ নভেম্বরের পরিবর্তে ২০ এবং ২২ নভেম্বর বিদ্যুৎ চক্রবর্তীকে তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিস। ২০ নভেম্বর ৩টি মামলা এবং ২২ নভেম্বর ২টি মামলায় বিদ্যুৎ চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করতে পারবে পুলিস। প্রতিটি মামলায় ১ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদ করা যাবে। আর এইজন্য আগামিকালের মধ্যে বিদ্যুৎ চক্রবর্তীকে এফআই-এর কপি দেবে শান্তিনিকেতন থানা। এমনটাই নির্দেশ আদালতের। নতুন করে নোটিস জারি করে তবেই হবে জিজ্ঞাসাবাদ। এদিন বিচারপতি জানতে চান, মাত্র ১ দিনের নোটিসে ৫ মামলায় কীভাবে জিজ্ঞাসাবাদের নোটিস? 

এদিন আদালতে বিদ্যুৎ চক্রবর্তী অভিযোগ করেন, "আমি প্রশাসনিকভাবে সবকিছু সঠিক করার চেষ্টা করছিলাম। তাই শেষ ৫ বছর ধরে আমাকে হেনস্থা করা হয়েছে।" আগামী ২৯ নভেম্বর পরবর্তী শুনানি। প্রসঙ্গত, তাঁকে নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকার পরিপ্রেক্ষিতে পুলিসের কাছে পালটা ৩ সপ্তাহ সময় চেয়েছিলেন বিদ্যুৎ চক্রবর্তী। যদিও তাঁর আবেদনে পুলিস সাড়া দেয়নি। এখন যে মামলাগুলিতে বিদ্যুৎ চক্রবর্তীকে ডাকা হয়েছিল, তার মধ্যে একদিকে যেমন রয়েছে ফলক বিতর্কের মামলা, পাশাপাশি রয়েছে মুখ্যমন্ত্রীকে কুরুচিকর মন্তব্য করার মামলাও। 

আরও পড়ুন, Poush Mela, Visva-Bharati: বিদ্যুৎ বিদায়ের পর ফের পৌষমেলা শান্তিনিকেতনে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.