দুবাইয়েই রয়েছেন গরু-কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র, রেড কর্নার নোটিস জারি CBIএর

দীর্ঘদিন বেপাত্তা গরু পাচার কাণ্ডের অন্যতম কিংপিং বিনয়। দুবাইতেই গা ঢাকা দিয়ে রয়েছে বিনয় মিশ্র, একপ্রকার নিশ্চিত সিবিআই।

Reported By: বিক্রম দাস | Updated By: Feb 20, 2021, 05:38 PM IST
দুবাইয়েই রয়েছেন গরু-কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র, রেড কর্নার নোটিস জারি CBIএর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গরু ও কয়লা পাচার কাণ্ডে জড়িত বিনয় মিশ্রের বিরুদ্ধে রেড কর্নার জারি করল সিবিআই। দীর্ঘদিন বেপাত্তা আন্তর্জাতিক গরু পাচার কাণ্ডের অন্যতম কিংপিন বিনয়। দুবাইতেই গা ঢাকা দিয়ে রয়েছে বিনয় মিশ্র, এবার একপ্রকার নিশ্চিত সিবিআই। আর তাতেই জারি রেড কর্নার। অর্থাৎ যেই দেশেই বিনয়কে হাতে পাবে পুলিস, তৎক্ষনাৎ তাঁকে গ্রেফতার করে দেশে ফেরাবে পুলিস। 

ইন্টারপোলের (Interpole) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। এনিয়ে তাদের সঙ্গে প্রতি মুহূর্তে যোগাযোগ রাখছে কেন্দ্রীয় গোয়েন্দারা। অবিলম্বে বিনয় হাতে নিতেই সক্রিয় সিবিআই। বিনয়কে পেলেই খোঁজ মিলবে পাচার কাণ্ডে লুকিয়ে থাকা আসল পান্ডার। জানা যাচ্ছে, দুবাই-এর কোথায় বিনয় মিশ্র রয়েছেন তাও হদিশ মিলেছে। বিনয়কে গ্রেফতার এখন শুধু সময়ের অপেক্ষা। 

আরও পড়ুন:  'কৈলাস ঘনিষ্ঠ রাকেশ সিং-ই ফাঁসিয়েছে', এজলাসে CID তদন্তের দাবি পামেলার

এর আগে রাজ্যে গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে একে একে বেশ কয়েকজনের হদিশ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের জেরা করেই অন্যান্যদের সূত্র মিলেছে। সেভাবেই পাওয়া গিয়েছিল ব্যবসায়ী বিনয় মিশ্রর নাম। তাঁর সন্ধানে নেমেই গোয়েন্দারা রীতিমতো কালঘাম ছুটেছে গোয়েন্দাদের। বারবার হাজিরার নোটিস দেওয়া সত্বেও সিবিআই দপ্তরে হাজির হননি তিনি।

শুক্রবারই গরু ও কয়লা পাচার চক্রের অন্যতম কিংপিন বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেছিল আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালত। ২২ মার্চের মধ্যে তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়। এর মধ্যে হাজিরা না দিলে বিনয়ের সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে বলেও জানানো হয়েছে।

এর আগেও হাজিরার জন্য তাঁকে একাধিকবার নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কিন্তু একবারও হাজিরা দেননি তিনি। লুকআউট নোটিস থেকে শুরু করে গ্রেফতারি পরোয়ানাও জারি হয় বিনয়ের নামে। তার বাড়িতে তল্লাসি অভিযান চলেছে। বারবার হাজিরার নির্দেশ অগ্রাহ্য করার জেরেই এবার তাকে ফেরার ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর বিনয় মিশ্রের বাড়ি-সহ বিভিন্ন জায়গায় তল্লাসি চালায় সিবিআই। শুধুমাত্র সিবিআই নয় ইনকাম ট্যাক্স দফতর, ইডিও তাঁর খোঁজ চালায় বিনয়ের। ইতিমধ্যেই তাঁর তিনটি পাসপোর্ট মিলেছে। জানা গিয়েছে, গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে বহু দেশে ঘুরে বেড়িয়েছেন বিনয় মিশ্র।

.