প্রথম রিপোর্টে বিশ্বাস নেই, আদালতের নজরদারিতে ফের কোভিড টেস্ট ছত্রধরের

এ ছাড়া অ্যারেস্ট ওয়ারেন্ট চেয়ে ইতিমধ্যেই ব্যাঙ্কশাল কোর্টে আবেদন করা হয়েছে।  ছত্রধর-সহ আরও ৫ জনের নাম রয়েছে তালিকায়। 

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Sep 28, 2020, 07:52 PM IST
প্রথম রিপোর্টে বিশ্বাস নেই, আদালতের নজরদারিতে ফের কোভিড টেস্ট ছত্রধরের

নিজস্ব প্রতিবেদন: ছত্রধর মাহাতোর কোরোনা পসিটিভ রিপোর্ট নিয়ে সন্দিহান NIA। তাঁকে ফের কোভিড-১৯ পরীক্ষা করানোর আবেদন করা হল। জানা গিয়েছে, আদালতের নজরদারিতেই হবে পরীক্ষা। সূত্রের খবর, কোভিড রিপোর্ট পজেটিভ আসলে, সে ক্ষেত্রে হাউস অ্যারেস্টের আবেদন করা হয়েছে। এ ছাড়াও পাশাপাশি অ্যারেস্ট ওয়ারেন্ট চেয়ে ইতিমধ্যেই ব্যাঙ্কশাল কোর্টে আবেদন করা হয়েছে। ছত্রধর-সহ আরও ৫ জনের নাম রয়েছে তালিকায়। 

সবমিলিয়ে যে কোনও ভাবে ছত্রধরকে হাতে পেতে তৎপর NIA। গত ২৫ সেপ্টেম্বর আদালতে হাজিরা দেওয়ার কথা থাকলেও এ দিন গরহাজির ছিলেন ছত্রধর। NIA ধরতেই গায়ে ধুম জ্বর আসে ছত্রধরের, সোজা চলে যান কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। সূত্রের খবর, এরপর কোভিড টেস্ট করানো হলে তাঁর পজেটিভ রিপোর্ট আসে। যদিও সেই রিপোর্টে বিশ্বাস করতে চাইছে না NIA। কাজেই ফের পরীক্ষার নিদান দেওয়া হয়েছে। আগামী ১২ অক্টোবরের মধ্য়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি ওই দিনই পরবর্তী শুনানি হবে বলে আদালতের তরফে জানানো হয়েছে.

উল্লেখ্য, গত ২৫ ও ২৬ অগাস্ট তাঁকে জেরা করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। প্রসঙ্গত, এক দশকের বেশি পুরনো বেশ কতগুলি মামলায় ছত্রধর মাহাতর নাম রয়েছে। ২০০৯-এর ১৪ জুন লালগড়ের ধরমপুরে সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুন হন। সেই খুনের ঘটনায় ছত্রধর মাহাতকে জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপর ওই বছরই রাজধানীতে ছিনতাইয়ের চেষ্টা হয়। ২০০৯-এর শেষেরদিকে দিল্লি-ভুবনেশ্বর রাজধানী হাইজ্যাকের ঘটনাতেও ছত্রধর মাহাতোর নাম উঠে আসে।

.