Micro-Containment Zone: ১৬টি জেলায় ২৫১টি! টিকাকরণ ও টেস্টে জোর ওই সব অঞ্চলে

ওই সব অঞ্চলে ব্যাপক টিকাকরণ ও Rapid Antigen Test চলবে।

Updated By: Jun 20, 2021, 06:49 PM IST
 Micro-Containment Zone: ১৬টি জেলায় ২৫১টি! টিকাকরণ ও টেস্টে জোর ওই সব অঞ্চলে

নিজস্ব প্রতিবেদন: লকডাউনবিধির মাঝেই করোনা নিয়ন্ত্রণে আরও এক ধাপ এগোল রাজ্য প্রশাসন। ৩০ জুন পর্যন্ত রাজ্য জুড়ে কঠোর বিধিনিষেধ আরোপিত। এরই মধ্যে নতুন করে মাইক্রো-কনটেনমেন্ট জোন চিহ্নিত করে সেখানে কড়া বিধিনিষেধ চালুর সিদ্ধান্ত প্রশাসনের।

করোনা নিয়ন্ত্রণে (Covid) এই মুহূর্তে রাজ্যে ২৫১ টি মাইক্রো-কনটেন্টমেন্ট জোন (Micro-Containment Zone)। সব থেকে বেশি হাওড়া জেলায়। তার পরেই দুই ২৪ পরগনায়। এবার এই মাইক্রো-কনটেনমেন্ট জোন ঘোষণার প্রধান উদ্দেশ্য থাকবে সংশ্লিষ্ট অঞ্চলে আরও কড়া ভাবে বিধিনিষেধ পালন। এ ছাড়াও সব চেয়ে তাত্‍পর্যপূর্ণ হতে চলেছে ওই সব অঞ্চলে ব্যাপক টিকাকরণ ও Rapid Antigen Test করার সিদ্ধান্তও। যা প্রকারান্তরে সংক্রমণ কমানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

আরও পড়ুন: Corona Update:দৈনিক সংক্রমণ নামল ২৫০০-র নীচে! কমল মৃত্যুও

সপ্তাহখানেক আগেই রাজ্য প্রশাসনের তরফে জেলাগুলির করোনা-পরিস্থিতি নিয়ে বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছিল। এবার সেই রিপোর্ট খতিয়ে দেখেই প্রশাসনিক ভাবে নতুন এই সিদ্ধান্ত নেওয়া হল। রাজ্যে এই মুহূর্তে লকডাউন (Lockdown) সংক্রান্ত নিষেধের যে সময়বিধি চলছে মাইক্রো-কনটেনমেন্ট জোনেও তা চলবে, না তা স্থানবিশেষে বদলাবে, তা বিবেচনা করা হবে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট মাইক্রো-কনটেনমেন্ট জোনের জেলা প্রশাসন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: প্রত্যন্ত ডুকপা জনজাতিকে বাঁচাতে Vaccine নিয়ে পৌঁছলেন আলিপুরদুয়ারের জেলাশাসক

.