Toy Train: কার্শিয়াংয়ের কাছে আচমকাই উল্টে গেল টয়ট্রেন, কোনওক্রমে প্রাণে বাঁচলেন চালক

সূত্রের খবর তিনধারিয়া শেডে আনার সময়ে ছিল দুটি বগি ও একটি ইঞ্জিন। সেটিকে টেনে আনছিল অন্য একটি ইঞ্জিন। সেটিই লাইনচ্যূত হয়ে য়ায়। সেই অবস্তায় বেশ কিছুক্ষণ সেটি পড়ে থাকে

Updated By: Feb 24, 2023, 07:34 PM IST
Toy Train: কার্শিয়াংয়ের কাছে আচমকাই উল্টে গেল টয়ট্রেন, কোনওক্রমে প্রাণে বাঁচলেন চালক

নারায়ণ সিংহ রায় ও কায়েশ আনসারি: লাইন থেকে বেরিয়ে গেল দার্জিলিংয়ের টয় ট্রেনের ইঞ্জিন। কার্শিয়াংয়ের কাছে ওই ঘটনায় কোনওক্রমে বাঁচলেন চালক। ঘটনাটি ঘটেছে তিনধারিয়া ও তুংয়ের মাঝের একটি জায়গায়।

আরও পড়ুন-স্টেশন থেকে তুলে এনে বাচ্চা বিক্রির চেষ্টা, চন্দ্রকোনায় হাতেনাতে ধৃত দম্পতি

বৃহস্পতিবার ওই টয়ট্রেনটি সার্ভিসংয়ের জন্য দার্জিলিং থেকে তিনধারিয়া শেডে আনা হচ্ছিল। এটিকে টেনে আনছিল অন্য একটি স্টিম ইঞ্জিন। কার্শিয়াংয়ের গোথালের কাছে ইঞ্জিনটি লাইনচ্যূত হয়ে যায়। রাস্তার পাশে কাত হয়ে যায় ইঞ্জিনটি। সৌভাগ্যের বিষয় হল সেইসময় ট্রেনে কোনও যাত্রী ছিলেন না। লাফিয়ে কেবিন থেকে বেরিয়ে আসেন চালক।

সূত্রের খবর তিনধারিয়া শেডে আনার সময়ে ছিল দুটি বগি ও একটি ইঞ্জিন। সেটিকে টেনে আনছিল অন্য একটি ইঞ্জিন। সেটিই লাইনচ্যূত হয়ে য়ায়। সেই অবস্তায় বেশ কিছুক্ষণ সেটি পড়ে থাকে। খবর পেয়ে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে ট্রেনটিকে সরানোর ব্যবস্থা করে। 

এর আগেও একাধিকবার দুর্ঘটনার কবলে পড়েছে টয়ট্রেন। গত বছর ২২ মার্চ টয় ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় বাবুল শাহ নামে এক ব্যক্তির। নিহতের বাড়ি শিলিগুড়ির বাঘাযতীন কলোনীতে। দুর্ঘটনায় বাবলু শার দুটি পা কেটে যায়। তাতেই মৃত্যু হয় তাঁর। 

২০১৭ সালের ১২ জানুয়ারি কার্শিয়াংয়ের কাছে মহানদী এলাকায় লাইনচ্যূত হয় টয়ট্রন। প্রাথমিক তদন্তে উঠে আসে চালকের ভুলেই লাইন থেকে বেরিয়ে যায় ট্রেনের ইঞ্জিন। ঘটনাটি ঘটে শিলিগুড়ি জংশন ও সুকন্যার মধ্যে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.