Madhyamik 2023: হাতির হানায় পড়ুয়ার মৃত্যু, মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এবার থাকছে বাস ও গাড়ি....

হাতির হানায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্য়ুর ঘটনা শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। সঙ্গে নির্দেশ,  'আমি বলেছি, ফরেস্ট এলাকা যাঁরা থাকে, প্রয়োজন হলে পরীক্ষার সময়ে বাসের ব্যবস্থা করে দিতে, যাতে পায়ে হেঁটে যেতে না হয়'।  

Updated By: Feb 24, 2023, 06:04 PM IST
Madhyamik 2023: হাতির হানায় পড়ুয়ার মৃত্যু, মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এবার থাকছে বাস ও গাড়ি....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতির আক্রমণে মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু। মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার সতর্ক প্রশাসন। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে জঙ্গল লাগোয়া স্কুলে যাঁরা পরীক্ষা দিতে যাচ্ছে, তাঁদের জন্য বাস ও গাড়ির ব্য়বস্থা করা হল। বাদ গেল না দক্ষিণবঙ্গের পুরুলিয়াও। খুশি পড়ুয়ারা।

ঘটনাটি ঠিক কী? মৃতের নাম অর্জুন দাস। বাড়ি, জলপাইগুড়ির রাজগঞ্জের মহারাজা ঘাট এলাকায়। স্থানীয় পাচিরাম নাহাটা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল অর্জুন। মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছিল বেলাকোবা কেবলপাড়া উচ্চ বিদ্যালয়ে।

বৃহস্পতিবার ছিল মাধ্যমিকের প্রথম ভাষার পরীক্ষা। সকালে বাবার সঙ্গে বাইকে চড়ে পরীক্ষাকেন্দ্রে যাচ্ছিল অর্জুন। বৈকুণ্ঠপুর জঙ্গলের পাশের রাস্তা গিয়ে যাওয়ার সময়ে সামনে চলে আসে একটি হাতি! বাইক ফেলে পালান অর্জুনের বাবা। কিন্তু হাতির আক্রমণে গুরুতর জখম হয় ওই মাধ্যমিক পরীক্ষার্থী। এরপর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

হাতির হানায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্য়ুর ঘটনা শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমার মনটা খুব খারাপ হয়ে গিয়েছে।  জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাওয়ার পথে এই দুর্ঘটনা। এটা তো আমাদের হাতে নেই। কারণ, হাতির সংখ্যা এত বেড়ে গিয়েছে। আমরা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছিলাম। গ্রিন ট্রাইবুন্য়ালের হাতি নিয়ন্ত্রণের কোনও নীতি নেই'। সঙ্গে নির্দেশ, 'আমি বলেছি, ফরেস্ট এলাকায় যাঁরা থাকে, প্রয়োজন হলে পরীক্ষার সময়ে বাসের ব্যবস্থা করে দিতে, যাতে পায়ে হেঁটে যেতে না হয়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.