Bangla Bandh:'জোর করে বনধ করলে পেটাই হবে', রাজ্যজুড়ে পথে নামল তৃণমূল!

আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার নবান্ন অভিযান। দিনভর দফায় দফায় বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ পুলিসের। রণক্ষেত্রের চেহারা নিল সাঁতরাগাছি, বড়বাজার। পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে বুধবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। বনধের বিরোধিতার পাল্টা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছে রাজ্য সরকার।  

Updated By: Aug 28, 2024, 03:05 PM IST
Bangla Bandh:'জোর করে বনধ করলে পেটাই হবে', রাজ্যজুড়ে পথে নামল তৃণমূল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মামলা গড়িয়েছে হাইকোর্টে। আগামীকাল বুধবার যে বনধ ডেকেছে বিজেপি, সেই বনধের বিরুদ্ধে এবার রাজ্যজুড়ে পথে নামল তৃণমূল। 'জোর করে বনধ করতে গেলে ধোলাই হবে পেটাই হবে', হুঁশিয়ারি দিলেন চুঁচুড়া বিধায়ক অসিত মজুমদার।

আরও পড়ুন:  Kolkata Doctor Rape-Murder Case: 'রাজনীতির সঙ্গে নেই, কিন্তু মিথ্যেবাদী পুলিস', দাবি নির্যাতিতার বাবা-মায়ের...

এদিন উত্তর দিনাজপুরের ইসলামে বনধের বিরুদ্ধে মিছিল করলেন স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন বিধায়ক আব্দুল করিম চৌধুরী। পুরাতন বাসস্ট্যান্ড থেকে মিছিল হল বাস টার্মিনাস পর্যন্ত। মিছিল শেষে বিধায়ক বলেন, 'আগামীকাল  অফিস, স্কুল কলেজ সব খোলা থাকবে। সব জায়গায় আমাদের নেতাকর্মীরা থাকবে। বিজেপির কেউ বনধের সমর্থনে এলে আমরা বাধা দেব'। জানান, খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করে বনধ ব্যর্থ করার নির্দেশ দিয়েছেন।

বনধের বিরোধিতায় তৃণমূল কর্মীর পথে নামলেন হুগলির চুঁচুড়ায়ও। সিঙ্গুরে মিছিলে নেতৃত্বে দিলেন মন্ত্রী বেচারাম মান্না। মিছিল থেকে স্থানীয় ব্যবসায়ীদের দোকান খোলা রাখার আহ্বান জানানো হয়।

হাওড়া উলুবেড়িয়া সাধারণ মানুষকে জনজীবন সচল রাখার বার্তা দিলেন স্থানীয় তৃণমূলকর্মীরা। মিছিল হল উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকায়। নদিয়ার চাকদহে তারা সিংহের বাগান থেকে থেকে  স্টেশন পর্যন্ত মিছিল তৃণমূলের।

বাদ গেল না পূর্ব বর্ধমানের কালনাও। সেখানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে মিছিল করলেন বিধায়ক  দেবপ্রসাদ বাগ। কালনার পুরাতন বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে মিছিল থামল পুরাতন বাসস্ট্যান্ডে। মিছিল হল বীরভূমের  সিউড়ি, রামপুরহাট, বোলপুর-সহ একাধিক জায়গায়। বার্তা একটাই,  'শান্তির বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে বিরোধীরা। যেকোনো প্রকারে তাদের এই চক্রান্ত আমরা রুখে দেব। আগামীকাল কোন ধর্মঘট হতে দেব না'।

 সিউড়িতে ধর্মঘট বিরোধী এই মিছিলে উপস্থিত ছিলেন সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায়, আর রামপুরহাটে  বিধায়ক তথা ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়। একই ছবি পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ও পুরুলিয়াতেও।

ঘটনাটি ঠিক কী?  আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার নবান্ন অভিযান। দিনভর দফায় দফায় বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ পুলিসের। রণক্ষেত্রের চেহারা নিল সাঁতরাগাছি, বড়বাজার। পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে বুধবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি। বনধের বিরোধিতার পাল্টা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছে রাজ্যসরকার।

আরও পড়ুন:  Bangla Bandh: বনধেও রাজ্য থাকবে সচল! চ্যালেঞ্জ মমতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.