Biryani Scam: পচা মাংস, নর্দমার পাশেই রান্না! শহর জুড়ে হাঁড়ি হাঁড়ি বিরিয়ানি ফেলে দিল পুরসভা...

Unhealthy Biryani: অভিযানে নেমেছে স্বাস্থ্য দফতর ও পুরসভার প্রতিনিধিরা। পথে নামতেই সামনে এল চক্ষু চড়কগাছ করা কাণ্ড। ক্ষতিকারক মশলা, পচা মাংস দিয়ে তৈরি হচ্ছে বিরিয়ানি। এমনকি অস্বাস্থ্যকর পরিবেশে রান্না হচ্ছে বিরিয়ানি! 

Updated By: Jul 2, 2024, 06:50 PM IST
Biryani Scam: পচা মাংস, নর্দমার পাশেই রান্না! শহর জুড়ে হাঁড়ি হাঁড়ি বিরিয়ানি ফেলে দিল পুরসভা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নানান জায়গা থেকে নানান খাবার নিয়ে ভয়ংকর অভিজ্ঞতার কথা জানা যাচ্ছে। কখনও মরা ইঁদুর-আরশোলা, আবার কখনও ব্যাং। এই অভিযোগ নিয়ে তোলপাড় নেটপাড়া। কিছুদিন আগেই হায়দরাবাদের এক নামকরা বিরিয়ানির চিকেন থেকে পাওয়া গিয়েছিল কৃমি। এই সব নিয়ে বেশ নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর।

সেই নিয়ে অভিযানে নেমেছে স্বাস্থ্য দফতর ও পুরসভার প্রতিনিধিরা। পথে নামতেই সামনে এল চক্ষু চড়কগাছ করা কাণ্ড। ক্ষতিকারক মশলা, পচা মাংস দিয়ে তৈরি হচ্ছে বিরিয়ানি। এমনকি অস্বাস্থ্যকর পরিবেশে রান্না হচ্ছে বিরিয়ানি!  সোমবার দিনহাটা শহরের বিভিন্ন বিরিয়ানির দোকান ও কারখানায় অভিযান চলে।

দিনহাটার একটি দোকানে পচা মাংস দেখতে পায় আধিকারিকরা। দেখা মাত্রই সেই মাংস ফেলে দেয় প্রতিনিধি দল। সেই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় একাধিক দোকান। একটি দোকানে  সেপটিক ট্যাংকের পাশেই রান্নাঘর বানিয়ে বিরিয়ানি তৈরি করা হত। সেই দোকানও বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন:Magrahat Shootout: মগরাহাটে ব্যবসায়ীর 'শুটআউট' পুরোটাই নাটক! আসল গল্প জানলে চমকে যাবেন...

এনিয়ে দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরিশংকর মাহেশ্বরী জানান, অস্বাস্থ্যকর পরিবেশে বিরিয়ানি রান্না হচ্ছে। এমন অভিযোগ বেশ কিছুদিন ধরে আসছিল। এরপরই শহরের বিভিন্ন দোকানে অভিযান চালানো হয়। বেশ কয়েকটি দোকান বন্ধও করে দেওয়া হয়েছে। এদিন প্রতিনিধি দলে ছিলেন দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরিশংকর মাহেশ্বরী, দিনহাটা মহকুমা হাসপাতালের সুপার ডাঃ রণজিৎ মণ্ডল সহ আরও অনেকে।

প্রসঙ্গত, বহুবার ভারতীয় রেলের বন্দে ভারত এক্সপ্রেসের খাবার নিয়ে নানান অভিযোগ আসে। সেখানে কখনও ছত্রাক দই, আবার কখনও ভাসমান মরা আরশোলা। উল্লেখ্য, সম্প্রতি এক নামী সংস্থার চিপসের প্যাকেটে মরা ব্যাঙ পাওয়া যায়। তারপর হার্শেস-এর চকোলেটে পাওয়া যায় মরা ইঁদুর। এখানেই শেষ নয়, এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে খাবার খুলতেই বেরয় ব্লেড। 

আরও পড়ুন:Jalpaiguri Incident: প্রবল বৃষ্টিতে ফুঁসছে নদী! স্নানে নেমে তলিয়ে গেল ২ ভাই...

এর আগে আমেদাবাদের একটি জনপ্রিয় রেস্তরাঁয় সম্বরে পাওয়া গিয়েছে এই মরা ইঁদুর। মেদাবাদের দেবী দোসা রেস্তরাঁয় এই ঘটনা ঘটে। এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে রেস্তরাঁ কর্তৃপক্ষ। তারা উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.