একুশে জুলাই ভার্চুয়াল শহীদ দিবস পালন করবে দল, সমাবেশের রূপরেখা তৈরি করে দিলেন মমতা

তাই এদিন দলের সাংসদ, বিধায়ক-সহ জেলার শীর্ষ নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল শহীদ দিবস কীভাবে পালিত হবে তা নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: অধীর রায় | Updated By: Jul 3, 2020, 11:54 PM IST
একুশে জুলাই ভার্চুয়াল শহীদ দিবস পালন করবে দল, সমাবেশের রূপরেখা তৈরি করে দিলেন মমতা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে এবারের ২১ জুলাই তৃণমলের শহীদ দিবস হবে ভার্চুয়াল। এই ২১ জুলাই তৃণমূলের সবচেয়ে বড় বার্ষিক অনুষ্ঠান। এই মঞ্চ থেকেই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের সারা বছরের কর্মসূচি ঘোষণা করেন। এবারের ২১ জুলাই মঞ্চ থেকে ২১-এর বিধানসভা নির্বাচনের প্রস্তুতির ডাক দেওয়ার কথা ছিল। তবে করোনার জন্য এবার ধর্মতলায় সেই সমাবেশ করা সম্ভব নয়। 

তাই এদিন দলের সাংসদ, বিধায়ক-সহ জেলার শীর্ষ নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল শহীদ দিবস কীভাবে পালিত হবে তা নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে রাজ্যজুড়ে সমস্ত নেতা কর্মীদের সোশ্যাল দুরত্ব মেনে রাজ্যের ৮০০০০ বুথে গিয়ে শহীদ দিবস পালনের নির্দেশ দেন। সময় দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত। সেই সময় ধর্মতলাতে শহীদবেদীতে মালা দেবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। ২টোর পর মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ দেবেন। সেটা ভার্চুয়ালি দেখানো হবে রাজ্যের সব জায়গায়। 

আরও পড়ুন: 'সামগ্রী, জল সব নিম্নমানের', কালো তালিকাভুক্ত করা হচ্ছে বাঘাযতীন ফ্লাইওভারের নির্মাণ সংস্থাকে

সম্প্রতি করোনা, আমফান ও না না দুর্নীতির অভিযোগে জেরবার তৃণমূল কংগ্রেস। ২১শে জুলাই সমস্ত প্রতিকূলতা দূরে সরিয়ে ২১-এর বিধানসভা নির্বাচনে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক দিতে চান দলনেত্রী। ভার্চুয়াল শহীদ দিবস কীভাবে পালিত হবে, কীভাবে তার প্রচার হবে সবকিছুর  প্রস্তুতিপর্ব শুরু হবে আগামী ৬ জুলাই থেকে। 

এই প্রস্তুতিপর্ব চলবে ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত। পাশাপাশি এদিনের ভার্চুয়াল সভা থেকে দলের নেতাদের জনসংযোগ বাড়ানোর নির্দেশ দেন। সেইসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে অলআউট নামার নির্দেশও দেন এদিনের সভায়।

মূলত রেল ও কোলমাইন্ড বেসরকারিকরণ, পেট্রোল ও জিজেলের লাগামছাড়া দাম সহ নানা জনবিরোধি ইস্যু নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার এবং জোরদার আন্দোলনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও দলের নেতাদের গড়ে না বসে বাইরে বেড়িয়ে বিজেপি-র নেতাদের কাউন্টার করার নির্দেশ দেন দলনেত্রী।

.