জাল নোট বানানোর রং, ডলারের নকল জেরক্স নিয়ে প্রতারণা চক্র! পুলিসের জালে দুই গুণধর

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিভিন্ন রং ভর্তি আটটি বোতল। একটি ছোট স্পিংয়ের বোতল। ১০০ ডলারের কালার জেরক্স জাল নোট। বিভিন্ন টাকার মাপের দুই বাণ্ডিল কাগজ।

Updated By: Oct 1, 2020, 03:33 PM IST
জাল নোট বানানোর রং, ডলারের নকল জেরক্স নিয়ে প্রতারণা চক্র! পুলিসের জালে দুই গুণধর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ এক নতুন কায়দায় প্রতারণা। লাখ টাকার রং কিনলে, সাদা কাগজ থেকে টাকার নোট তৈরি করা যাবে। দিনের পর দিন লোককে ভুল বুঝিয়ে ঠকিয়ে অবশেষে নিউটাউনে পুলিসের জালে ধরা পরে গেল দুই প্রতারক। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিভিন্ন রং ভর্তি আটটি বোতল। একটি ছোট স্পিংয়ের বোতল। ১০০ ডলারের কালার জেরক্স জাল নোট। বিভিন্ন টাকার মাপের দুই বাণ্ডিল কাগজ।  

পুলিস সূত্রে খবর, আজ সকালে খবর মেলে, তারুলিয়া এলাকায় দুই ব্যক্তি সন্দেহ জনক অবস্থায় ঘুরে বেড়াচ্ছে। পুলিস গিয়ে পরিচয় জানতে চাইলে অসংগতি ধরা পরে তাঁদের কথায়। এরপর তাদের পরিচয় জানতে পারে পুলিস। জানা যায়,  দেবাশীষ মন্ডল ও সৌরভ মল্লিক নামে দুই ব্যক্তিই বাসন্তী এলাকার বাসিন্দা।

ধৃত দেবাশিস মণ্ডল ও সৌরভ মল্লিক জেরায় জানিয়েছে কীভাবে তারা জালিয়াতি করত। বিভিন্ন মানুষকে তারা গোপনে টাকা তৈরির পদ্ধতি দেখিয়ে রং বিক্রি করত। দেখাতো কী ভাবে অনায়াসে সাদা কাগজ টাকায় পরিণত হয়। শুধু টাকা তৈরির পদ্ধতি নয়, জাল ডলার বিক্রি করেও তারা লোক ঠকাতো। আজ ধৃতদের বারাসাত কোর্টে তোলা হবে।

.