চা-বাগানে তিনটি ময়ূর, বনকর্মীদের হাতে তুলে দিলেন চা-শ্রমিকেরা

বন দপ্তরের অনুমান, পাশের জঙ্গল থেকে খাবারের সন্ধানে চা-বাগানে চলে আসে ময়ূরগুলি

Updated By: Oct 1, 2020, 03:10 PM IST
চা-বাগানে তিনটি ময়ূর, বনকর্মীদের হাতে তুলে দিলেন চা-শ্রমিকেরা

নিজস্ব প্রতিবেদন:  চা বাগান থেকে অসুস্থ তিনটি ময়ূরী উদ্ধার করে বন দফতরের হাতে তুলে দিলেন মালবাজার মহকুমার যোগেশচন্দ্র চা বাগানের শ্রমিকরা। জানা গিয়েছে, এ দিন চা-বাগানের ৩ নম্বর সেকশনে পুরুষ শ্রমিকদের একটি দল পাতা তুলতে গিয়েছিলেন। তখনই তাঁরা দু'টি ময়ূরকে চা-বাগানের মধ্যে অসুস্থ অবস্থায় দেখেন।

শ্রমিকেরা কাজ করার সময়ে একটি বড় নালার মধ্যে দু'টি ময়ূরীকে পড়ে থাকতে দেখেন। ওরা চেষ্টা করেও পালাতে পারছিল না। নালা থেকে তাদের উদ্ধার করে সযত্নে একটি নিরাপদ জায়গায় রেখে দেওয়া হয়। দাঁড়াতেও পারছিল না পাখিদু'টি। এর পরে বাগান কর্তৃপক্ষ বন দফতরকে খবর দিলে মালহাটি বিটের বনকর্মীরা এসে ময়ূরী দু'টিকে নিয়ে যান। উদ্ধার হওয়া ময়ূরীগুলিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে বন দফতর। যোগেশচন্দ্র চা বাগানের অন্য সেকশনে চা গাছের নীচে পড়েছিল আর একটি ময়ূর। এই ময়ূরটিকেও শ্রমিকরা উদ্ধার করে বন দফতরের হাতে তুলে দেন।

কী কারণে তিনটি ময়ূর অসুস্থ হয়েছে, তা খতিয়ে দেখছে কাঠামবাড়ি বন দপ্তর। কিন্তু পাখিগুলি চা-বাগানে এল কী ভাবে? পাশেই বৈকণ্ঠপুর জঙ্গল। বন দপ্তরের অনুমান, সেখান থেকেই খাবারের সন্ধানে চা-বাগানে চলে আসে ময়ূরগুলি।

আরও পড়ুন: রাহুলকে ধাক্কা দিয়ে ফেলে দিল যোগী রাজ্যের পুলিস

.