অবরোধ উঠলেও বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব রেল পরিষেবা! আজ বাতিল হল কোন ট্রেন জেনে নিন

মুম্বই দুরন্ত এক্সপ্রেস নির্দিষ্ট সময়েই হাওড়া স্টেশন থেকে ছাড়বে। তবে হায়দরাবাদ এবং বেঙ্গালুরুগামী যাত্রীদের জন্য দুর্ভোগ। আজ বাতিল করা হয়েছে ফলকনামা এক্সপ্রেস এবং হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস।  

Updated By: Sep 25, 2018, 09:40 AM IST
অবরোধ উঠলেও বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব রেল পরিষেবা! আজ বাতিল হল কোন ট্রেন জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : আদিবাসী ধর্মঘটে রেলপথে বিভ্রাট। ক্ষেপে ক্ষেপে বিক্ষোভ উঠলেও এখনও স্বাভাবিক নয় পরিষেবা। দক্ষিণ পূর্ব শাখায় বাতিল বহু এক্সপ্রেস, কাঁটছাঁট করা হয়েছে বিভিন্ন রুটে। দক্ষিনাত্য, মহারাষ্ট্রের পথে চূড়ান্ত ভোগান্তি যাত্রীদের।  ভোগান্তি হায়দরাবাদ এবং বেঙ্গালুরুগামী যাত্রীদের জন্যও। অবরোধ উঠছে, তবে পরিস্থিতি স্বাভাবিক হতে এখনও ঢের দেরি। প্রাথমিকভাবে বেশ কিছু ট্রেন হাওড়ার পরিবর্তে খড়গপুর থেকে ছাড়া হচ্ছে। দক্ষিণ-পূর্ব রেলের একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বেশ কিছু ট্রেন ছাড়ছে খড়গপুর থেকে ধৌলি এক্সপ্রেস, রূপসী বাংলা এক্সপ্রেস, লালমাটি এক্সপ্রেস বারবিল জনশতাব্দী এক্সপ্রেস ছাড়ছে খড়গপুর থেকে। ইস্পাত এক্সপ্রেস হাওড়া থোকেই ছাড়বে। আরণ্যক এক্সপ্রেস ছাড়বে শালিমার থেকে। মুম্বই দুরন্ত এক্সপ্রেস নির্দিষ্ট সময়েই হাওড়া স্টেশন থেকে ছাড়বে। তবে হায়দরাবাদ এবং বেঙ্গালুরুগামী যাত্রীদের জন্য দুর্ভোগ। আজ বাতিল করা হয়েছে ফলকনামা এক্সপ্রেস এবং হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস।  

রেলের তরফেও আশ্বাস দেওয়া হয়েছে যাতে দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করা যায়৷ তবে সোমবারের অবরোধের জেরে একধিক ট্রেন বাতিল করা হয়৷ হাওড়া-গামী ট্রেনগুলি এসে না পৌঁছনোয় উলটো দিকের ট্রেনগুলিও ছাড়া যায়নি বলে জানানো হয়েছে৷পাশাপাশি ঘুর পথে ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে রেলের। একের পর এক ট্রেন বাতিল হতে থাকায় হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে শুরু হয় যাত্রী বিক্ষোভ। এদিকে আদিবাসী বিক্ষোভের জেরে বহু ট্রেন বাতিল হওয়ায় আজও রেলের পরীক্ষা দিতে পারবেন না বহু পরীক্ষার্থী। এ রাজ্য থেকে ভুবনেশ্বরে পরীক্ষা দিতে যাচ্ছিলেন তাঁরা। যাঁরা পরীক্ষা দিতে পারবেন না তাঁদের জন্য নতুন পরীক্ষার দিন ঘোষনা করবে রেল। ১৬ অক্টোবরে পর জানানো হবে বিকল্প দিন।

.