প্রতিবাদের মাসুল দিয়ে শিক্ষকের মৃত্যু, এবার ডেবরায়

পেশায় শিক্ষক লক্ষীরাম টুডু বাইক আরোহীদের গালিগালাজ করার প্রতিবাদ করেন। তখনই ওই বাইক আরোহীরা শিক্ষক লক্ষীরাম টুডুকে রাস্তার উপরে ফেলে বুকে ঘুষি ও লাথি মারে। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়েন ওই শিক্ষক। 

Updated By: Mar 15, 2023, 08:31 AM IST
প্রতিবাদের মাসুল দিয়ে শিক্ষকের মৃত্যু, এবার ডেবরায়
নিজস্ব চিত্র

ই. গোপী: ফের এক প্রতিবাদীর মৃত্যু! বেপরোয়া বাইক চালিয়ে আসছিল কয়েকজন যুবক। তা দেখে প্রতিবাদ করেন অন্য আরেক যুবক। তখনই তাঁকে  লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালিগালাজি করে বাইক আরোহীরা। তা দেখেই ছুটে যান এক শিক্ষক। বাধা দেন। আর তারপরই আক্রান্ত হন ওই শিক্ষক। অভিযোগ,তাঁকে রাস্তায় ফেলে বুকে ঘুষি ও লাথি মারে ওই বাইক আরোহীরা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় ওই প্রতিবাদী শিক্ষকের। মৃতের নাম লক্ষীরাম টুডু। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার শ্রীরামপুর এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে ওই শিক্ষকের পরিবারের অভিযোগের ভিত্তিতে খুনের মামলার রুজু করা হয়েছে। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে ডেবরা ব্লকের শ্রীরামপুর বাজার দিয়ে তিন যুবক বেপরোয়া ভাবে বাইক চালিয়ে যাওয়ার সময় জয়ন্ত আদক নামে এক যুবক প্রতিবাদ করেন। তখনই বাইক থেকে নেমে ওই যুবককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে শুরু করে বাইক আরোহীরা। তা দেখে ঘটনাস্থলে ছুটে আসে ১১/১ রাধামোহনপুর অঞ্চলের ভারত জাকাত পরগনা মহলের সহ-সভাপতি পেশায় শিক্ষক লক্ষীরাম টুডু। তিনি ওই বাইক আরোহীদের গালিগালাজ করার প্রতিবাদ করেন। তখনই ওই বাইক আরোহীরা শিক্ষক লক্ষীরাম টুডুকে রাস্তার উপরে ফেলে বুকে ঘুষি ও লাথি মারে। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়েন ওই শিক্ষক। 

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয় সিভিক কর্মীরা। সিভিক কর্মীরা তাঁকে উদ্ধার করে ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করে। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে মেদিনীপুর মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। এই ঘটনার পর নিহত ওই শিক্ষকের পরিবারের পক্ষ থেকে ডেবরা থানায় খুনের মামলার রুজু করা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে নেমে পুলিস এক ব্যক্তি সহ দুই যুবককে গ্রেফতার করেছে। ধৃতদের নাম রবি ভুঁইয়া,অর্ঘ্য ভুঁইয়া ও সুমন ভুঁইয়া। তিনজনের বাড়ি বাকলসা রামনারায়ণ গ্রামে। এই ঘটনায় বাকি দুজন পলাতক বলে জানা গিয়েছে। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তার তদন্ত শুরু করেছে ডেবরা থানার পুলিস। ইতিমধ্যে ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন, বউয়ের নামে চন্দননগরে প্রোমোটিং ব্যবসায় মোটা অঙ্কের বিনিয়োগ শান্তনুর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.