Covid: করোনবিধি উপেক্ষা করেই কালীপুজোর মাঠে বসল মেলা, প্রশ্ন সব মহলেই

মালবাজারে ছোট-বড় মিলিয়ে প্রায় ৫০টি পুজো আয়োজিত হয়েছে।

Updated By: Nov 5, 2021, 12:43 PM IST
Covid: করোনবিধি উপেক্ষা করেই কালীপুজোর মাঠে বসল মেলা, প্রশ্ন সব মহলেই

নিজস্ব প্রতিবেদন: কালীপুজোর আগেই প্রশাসনের পক্ষ থেকে পুজো কমিটিগুলিকে বলা হয়েছিল, করোনাবিধি মেনেই পুজো করতে হবে। মাস্কহীন অবস্থায় কেউ যেন মণ্ডপ বা পুজো চত্বরে ভিড় না করে, সকলে যেন বাধ্যতামূলক ভাবে সামাজিক দূরত্ব মেনে চলেন।

কিন্তু প্রকৃত প্রস্তাবে এর অন্য ছবিই দেখা গেল মালবাজার শহরের সৎকার সমিতির পুজোয়। এবার তাদের পুজো ৫২ বছরে পা রাখল। মালবাজারের রেলমাঠে হচ্ছে এই পুজো। বিরাট পুজো মণ্ডপ, রয়েছে দারুণ আলোকসজ্জা। কিন্তু যা নিয়ে এলাকায় সব চেয়ে বেশি আপত্তি উঠছে, তা হল, এই পুজোর সঙ্গেই বসেছে বিরাট মেলা। মেলা ঘিরে মানুষের আনাগোনা বাড়ছে। আর এতেই চিন্তিত সাধারণ মানুষ।

আরও পড়ুন: Visva-Bharati: ডিসেম্বর গোড়ায় শুরু অফলাইনে পঠনপাঠন, ক্লাস করতে পারবেন কারা?

এই পুজো কমেটির জয়েন সেক্রেটারি সমীর সিংহ বলেন, করোনা বিধি মেনেই এই পুজো হচ্ছে এবং পুজো কমিটিই এই মেলার আয়োজন করেছে। মেলায় ভিড় করতে দেওয়া হচ্ছে না। বলে দেওয়া হয়েছে, মণ্ডপে মাস্ক পরেই আসতে হবে।

কিন্তু মেলা নিয়ে উঠছে প্রশ্ন। যখন করোনা নিয়ে স্বাস্থ্য দপ্তর বা প্রশাসন এত কড়াকড়ি করছে, তখন কি এই ধরনের বড় মেলার কোনও দরকার ছিল? পুজো প্রাঙ্গণে বা মেলায় দেখা গেল বহু মানুষের মুখেই মাস্ক নেই। মেলা চলবে, ফলত, দূর দূরান্ত থেকে বহু মানুষ আসবেন এই পুজো এবং মেলায়। সেক্ষেত্রে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা থেকেই যায়। এই পরিস্থিতিতে এ ধরনের মেলা কেন আয়োজিত হল, তা নিয়ে সংশ্লিষ্ট সব মহলেই প্রশ্ন উঠছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Jhargram: কালীপুজোর দিনে হাতির হামলা, প্রাণ গেল যুবকের

.