নারায়ণগড়ের দশরুই-এর পর শালবনির পাখরাজুড়ি গ্রাম, ফের সামাজিক বয়কট

নারায়ণগড়ের দশরুই এর পর এবার শালবনির পাখরাজুড়ি গ্রাম। ফের সামাজিক বয়কট। পাখরাজুড়ির কুড়িটি পরিবারকে সামজিক বয়কট করার নিদান দিয়েছেন গ্রামের মাতব্বররা।নারায়ণগড়ের দশরুই গ্রামের পর এবার  শালবনীর  পাথরজুড়ি। সেই মধ্যযুগীয় সামাজিক বয়কট। এখানে পূজোর দখল নিতে ভূমিজ পুত্রদের গ্রামছাড়া করার হুমকি। সামাজিক বয়কট করা হয়েছে শালবনীর পাথরাজুড়ির গ্রামের কুড়িটি পরিবারকে। পাথরাজুড়িতে  বড়মার থানে একটি শিলাকে দেবতা জ্ঞানে পূজো করা হয়। সেই বহুকাল থেকে । মূলত ভূমিজ আদিবাসীদের পূজো হলেও পূজোতে অংশগ্রহণ করে গোটা দোলুই পাড়া। অভিযোগ, এবার সেই দোলুইরা পুজো থেকে ভূমিজদের উত্‍খাত করতে সামাজিক বয়কট করেছে।

Updated By: May 21, 2017, 08:04 PM IST
 নারায়ণগড়ের দশরুই-এর পর শালবনির পাখরাজুড়ি গ্রাম, ফের সামাজিক বয়কট

ওয়েব ডেস্ক: নারায়ণগড়ের দশরুই এর পর এবার শালবনির পাখরাজুড়ি গ্রাম। ফের সামাজিক বয়কট। পাখরাজুড়ির কুড়িটি পরিবারকে সামজিক বয়কট করার নিদান দিয়েছেন গ্রামের মাতব্বররা।নারায়ণগড়ের দশরুই গ্রামের পর এবার  শালবনীর  পাথরজুড়ি। সেই মধ্যযুগীয় সামাজিক বয়কট। এখানে পূজোর দখল নিতে ভূমিজ পুত্রদের গ্রামছাড়া করার হুমকি। সামাজিক বয়কট করা হয়েছে শালবনীর পাথরাজুড়ির গ্রামের কুড়িটি পরিবারকে। পাথরাজুড়িতে  বড়মার থানে একটি শিলাকে দেবতা জ্ঞানে পূজো করা হয়। সেই বহুকাল থেকে । মূলত ভূমিজ আদিবাসীদের পূজো হলেও পূজোতে অংশগ্রহণ করে গোটা দোলুই পাড়া। অভিযোগ, এবার সেই দোলুইরা পুজো থেকে ভূমিজদের উত্‍খাত করতে সামাজিক বয়কট করেছে।

আরও পড়ুন গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের তাণ্ডবে প্রায় কোটি টাকার ক্ষতি হল রেলের

যদিও অভিযোগ মানতে নারাজ দোলুই পাড়ার বাসিন্দারা।অভিযোগ অস্বীকার করলে কী হবে, স্থানীয় এক দোকানদার সরাসরি স্বীকার করেছেন সামজিক বয়কটের ঘটনা।অবস্থা এমন স্থানীয় পঞ্চায়েত প্রধান, জয়েন্ট বিডিও সমস্যার সমাধান করতে দুপক্ষকে নিয়ে বসেছিলেন। কিন্তু অবস্থায় পরিবর্তন হয়নি।

আরও পড়ুন  রিষড়ার লক্ষীপল্লি মোড় থেকে বাগপাড়া পর্যন্ত রাস্তা বেহাল

.