Sandeshkhali Case | High Court: এখনও ফেরার শাহজাহান, হাইকোর্ট ফিরিয়ে দেওয়ার পরে থানা ঘেরাওয়ের ডাক বিজেপি-র

ছয় দিন কেটে গেলেও  শাহজাহানকে গ্রেফতার করতে পারলো না পুলিস। পুলিসের এই নিষ্ক্রিয়তার প্রতিবাদে আজ বৃহস্পতিবার ন্যাজাট থানা ঘেরাও করবে বিজেপি। সন্দেশখালি নিয়ে বিজেপির জনস্বার্থ মামলা খারিজ।

Updated By: Jan 11, 2024, 12:46 PM IST
Sandeshkhali Case | High Court: এখনও ফেরার শাহজাহান, হাইকোর্ট ফিরিয়ে দেওয়ার পরে থানা ঘেরাওয়ের ডাক বিজেপি-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাহজাহান কাণ্ডে ন্যাজাট থানা ঘেরাও করার কর্মসূচি বিজেপির। ন্যাজাট থানা এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি প্রশাসনে।

ছয় দিন কেটে গেলেও  শাহজাহানকে গ্রেফতার করতে পারলো না পুলিস। পুলিসের এই নিষ্ক্রিয়তার প্রতিবাদে আজ বৃহস্পতিবার ন্যাজাট থানা ঘেরাও করবে বিজেপি। ঘেরাও বিক্ষোভ ঠেকাতে থানার এক কিলোমিটার জুড়ে ১৪৪ ধারা জারি প্রশাসনের।

ছয় দিন কেটে গেলেও শাহজাহান গ্রেফতার করতে পারেনি পুলিস। তার উপর ইডি অফিসার এবং সাংবাদিকের উপর হামলাকারিদের এক জনকেও গ্রেফতার করতে পারেনি পুলিস।

আরও পড়ুন: Purulia School: এক দশক ধরে এমনই চলছে, ৩ ছাত্রীর জন্য রোজ আসেন ২ শিক্ষিকা, তারপর...

তাই পুলিসের এই নিষ্ক্রিয়তার প্রতিবাদে শাহজাহান সহ হামলাকারীদের গ্রেফতারের দাবীতে আজ সন্দেশখালির ন্যাজাট থানা ঘেরাওয়ের কর্মসূচি নেয় বিজেপি। এই ঘেরাওয়ের নেতৃত্ব দেবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ঘেরাও বিক্ষোভ আটকাতে থানা এলাকার এক কিলোমিটার জুড়ে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

পাশাপাশি সন্দেশখালি নিয়ে বিজেপির জনস্বার্থ মামলা খারিজ। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি জানিয়েছেন, ’শুধুমাত্র সংবাদ মাধ্যমের খবরের উপর ভিত্তি করে এই মামলা দায়ের করা হয়েছে। মামলা নিয়ে কোন রিসার্চ করা হয়নি’।

কোর্ট আরও জানিয়েছে, ‘কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাদের যথেষ্ট পাওয়ার আছে। তারা জানে এসব পরিস্থিতি কিভাবে সামলাতে হয়। শুধুমাত্র সংবাদ মাধ্যমের খবরের উপর ভিত্তি করে মামলা দায়ের করে আদালতের কাছে আবেদন জানানো অর্থহীন। তাই এই মামলার কোনও গ্রহণযোগ্যতা আছে বলে আদালত মনে করছে না’।

অন্যদিকে, সন্দেশখালিকাণ্ডে এবার আরও কড়া ইডি। সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টের দ্বারস্থ ইডি। সন্দেশখালিতে তাদের উপরে হামলা নিয়ে এবার হাইকোর্টে মামলা ইডির। ইডির অভিযোগ, "রেশন দুর্নীতির মামলায় তল্লাশি করতে গিয়ে হামলার মুখে পড়েন ইডি অফিসাররা। উলটে ইডির অফিসারদের বিরুদ্ধে পুলিস এফআইআর করেছে বলে আমরা শুনতে পাচ্ছি। সব সংবাদমাধ্যমে এটা প্রচার হচ্ছে। আমরা বসিরহাট কোর্টেও খোঁজ নিয়েছি। কিন্তু সেখানেও এমন কোনও এফআইআর কপি যায়নি। ওয়েবসাইটে আপলোড করা হয়নি। উলটে প্রতিদিন আমাদের অফিসে পুলিস খোঁজ করছে, কোন কোন অফিসার সেদিন সেখানে গিয়েছিল। আমাদের আশংকা তাদের নামেও নতুন অভিযোগ দায়ের করা হবে হেনস্থার জন্য।" ইডির আবেদনের ভিত্তিতে বিচারপতি জয় সেনগুপ্ত মামলা দায়ের করার অনুমতি দেন।

আরও পড়ুন: Jalpaiguri: খাবারের সন্ধানে লোকালয়ে হাতির হানা, আতঙ্কে এলাকার বাসিন্দারা

প্রসঙ্গত, সন্দেশখালিকাণ্ডে ইতিমধ্যে আসরে স্বরাষ্ট্রমন্ত্রকও। রাজ্য়ের কাছে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। ঠিক কী ঘটেছিল সেদিন? এখনও পর্যন্ত কতজন ধরা পড়েছে? অভিযুক্তদের বিরুদ্ধে কোন ধারায় মামলা দায়ের করা হয়েছে? যত তাড়াতাড়ি সম্ভব রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার রেশন দুর্নীতিকাণ্ডে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে হামলার মুখে পড়েন ইডি আধিকারিকরা। মাথা ফাটে ইডি অফিসারের। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হন ৩ জন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.