Contai: একই পরিবারের একাধিক লোককে চাকরি, বর্তমান পুরপ্রধানের অভিযোগ প্রাক্তন প্রশাসকের বিরুদ্ধে

বর্তমান কাঁথি পৌরসভার চেয়ারম্যানের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন প্রাক্তন পৌর প্রশাসক হরিসাধন দাস অধিকারী

Updated By: Apr 28, 2022, 09:34 AM IST
Contai: একই পরিবারের একাধিক লোককে চাকরি, বর্তমান পুরপ্রধানের অভিযোগ প্রাক্তন প্রশাসকের বিরুদ্ধে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল পরিচালিত কাঁথি পুরসভার পুরপ্রধান সুবল মান্না অস্থায়ী কর্মী নিয়োগ নিয়ে তোপ দাগলেন দলেরই প্রাক্তন পৌরপ্রশাসকের বিরুদ্ধে। অভিযোগ পুর নির্বাচনের আগে পুর প্রশাসক হিসেবে নিযুক্ত হয়েছিলেন হরি সাধন দাস অধিকারী। তিনি পুরো প্রশাসক থাকাকালীন প্রচুর পরিমাণে অস্থায়ী কর্মী নিয়োগ করেন। এমনকি একই বাড়ি থেকে দুই-তিন জনকে চাকরি দেওয়া হয়েছে বলেও অভিযোগ। তাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা কাজ না করে বাড়িতে বসে বেতন নেন বলে অভিযোগ করেছেন তিনি।

কাঁথি পৌরসভায় বর্তমানে ট্রেড লাইসেন্স, মিউটেশন, প্ল্যান স্যাংশন সহ সবকিছুই অনলাইনে হচ্ছে। এর ফলে সরাসরি পৌরসভার হাতে টাকা অনেকটাই কম আসছে। এছাড়া এই বাড়তি অস্থায়ী কর্মীদের বেতন অনেকটাই চাপের মধ্যে ফেলে দিয়েছে কাঁথি পৌরসভাকে। জানানো হয়েছে যে সমস্ত কাউন্সিলররা একসঙ্গে একটি রেজলিউশন তৈরি করেছে যেখানে পৌরসভার ব্যয় সংকোচের জন্য অস্থায়ী যে সমস্ত কর্মীদের বেআইনিভাবে নিয়োগ করা হয়েছিল তাদেরকে কাজ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও বর্তমান কাঁথি পৌরসভার চেয়ারম্যানের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন প্রাক্তন পৌর প্রশাসক হরিসাধন দাস অধিকারী। হরি সাধন দাস অধিকারী বলেন তিনি যা করেছেন তা তিনি আইন মেনেই করেছেন। তিনি আরও বলেন যে সেই সময় যারা যারা ছিলেন তাদের সঙ্গে আলোচনা করেই এই কাজ করা হয়েছে। তৎকালীন বোর্ডে বর্তমান পৌর প্রধানও ছিলেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Krishnanagar: সিস্টারদের ঘরের সামনে মৃত্যু রোগীর, চাঞ্চল্য হাসপাতালে

এই ঘটনা সামনে আসতেই কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। এখন দেখার যে অস্থায়ী কর্মী নিয়োগকে ঘিরে যে জটিলতা তৈরি হয়েছে তা কোন পথে গড়ায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.