Burdwan: হেলমেট-মাস্ক পরলেই মিলছে পোস্তর প্যাকেট, পথ নিরাপত্তা ও করোনা সচেতনতায় অভিনব উদ্যোগ

সোমবার কার্জন গেটে হেলমেট ও মাস্ক পরা পথচারীদের হাতে পোস্ত তুলে দিল পূর্ব বর্ধমানের পাল্লা রোড পল্লীমঙ্গল সমিতি

Updated By: Sep 20, 2021, 11:48 PM IST
Burdwan: হেলমেট-মাস্ক পরলেই মিলছে পোস্তর প্যাকেট, পথ নিরাপত্তা ও করোনা সচেতনতায় অভিনব উদ্যোগ

নিজস্ব প্রতিবেদন: করোনার ভয় সামান্য কাটতেই অনেকের মুখে থেকে উধাও মাস্ক। সাধারণ মানুষকে প্রশাসন কোনওভাবেই বোঝাতে পারছে না করোনার তৃতীয় ঢেউ হয়তো ওঁত্ পেতে রয়েছে। এনিয়ে সচেতনতা বাড়াতে এবার আজব উদ্যোগ চোখ পড়ল বর্ধমান শহরের কার্জন গেট এলাকায়।

আরও পড়ুন-Babul Supriyo: নতুন পদে দিলীপকে শুভেচ্ছা জানিয়েও খোঁচা দিতে ছাড়লেন না বাবুল  

সোমবার কার্জন গেটে হেলমেট ও মাস্ক পরা পথচারীদের হাতে পোস্ত তুলে দিল পূর্ব বর্ধমানের পাল্লা রোড পল্লীমঙ্গল সমিতি। হেলমেটপরা বাইক আরোহী ও মাস্ক পরা পথচারীদের হাতে এদের ৫০ গ্রামের পোস্তর প্যাকেট তুলে দিলেন সমিতির সদস্যরা।

কিন্তু কেন এই ধরনের উদ্যোগ? উদ্যোক্তারা জানালেন, যেভাবে পোস্তর দাম প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে তাতে হেঁশেলে পোস্ত এখন চর্চার বিষয়। ২৫০০ থেকে ৩০০০ টাকা কেজি দরে পোস্ত বিকোচ্ছে বাজারে। যদি কিছু মানুষকে খানিকটা স্বস্তি দেওয়া যায় তাই এই উদ্যোগ। সঙ্গে সচেতনতার প্রচার।

আরও পড়ুন-BJP: "দায় চাপাতেই পারেন, আমি আমার কাজ করেছি", জানালেন দিলীপ ঘোষ

পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সম্পাদক সন্দীপন সরকার বলেন, যাতে বাইক আরোহীরা আরও বেশি সচেতন হন, প্রত্যেকে বাইক চালানোর সময় হেলমেটের সঙ্গে কোভিড রুখতে মাস্কের ব্যবহার করেন তাই এই উদ্যোগ। পাশাপাশি, বাইক নিয়ে রাস্তায় বেরিয়ে দুর্মূল্যের এই বাজারে হাতে হাতে বিনামূল্যে পোস্ত পেয়ে খুশি বাইক আরোহীরা।

পোস্তর আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির সময়ে এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানালেন হাতে হাতে পোস্ত পাওয়া বাইক আরোহীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.