ঝুলন্ত অবস্থায় উদ্ধার 'বিজেপি কর্মীর' দেহ, ব্যাপক উত্তেজনা গোঘাটে

এ ঘটনায় বিজেপির আরামবাগ জেলা সাংগঠনিক সভাপতি বিমান ঘোষের অভিযোগ, এর আগে গণেশ রায়কে তৃণমূলের তরফে একাধিকবার হুমকি দেওয়া হয়

Updated By: Sep 13, 2020, 10:08 AM IST
ঝুলন্ত অবস্থায় উদ্ধার 'বিজেপি কর্মীর' দেহ, ব্যাপক উত্তেজনা গোঘাটে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: গোঘাট রেল স্টেশন সংলগ্ন এলাকা থেকে উদ্ধার এক ব্যক্তির ঝুলন্ত দেহ। মৃত ওই ব্যক্তির নাম গণেশ রায়। বিজেপি কর্মী বলে পরিচিত তিনি। তাঁর বাড়ি থেকে দু'কিলোমিটার দূরে একটি গাছ থেকে উদ্ধার করা হয় গণেশ রায়ের দেহ। পরিবারের দাবি, পরিকল্পিতভাবে খুন করা হয়েছে তাঁকে। অভিযোগের তির শাসকদলের দিকে।

রবিবার সাত সকালে ওই ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার নিয়ে চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিস। দেহ উদ্ধার করে পাঠানো হয়েছে ময়নাতদন্তে। পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, পরিকল্পিতভাবে খুন করা হয়েছে গণেশ রায়কে। শাসক দলের লোকজনই এ কাজ করেছে বলে অভিযোগ।  তবে, এ সব অভিযোগ উড়িয়ে বিজেপি লাশের রাজনীতি করছে বলে পাল্টা অভিযোগ তৃণমূল নেতৃত্বের।

জানা যায়, শনিবার বিকেলে বাড়ি থেকে বেরিয়েছিলেন গণেশ রায়। তারপর আর বাড়ি ফেরেননি। সারা রাত অনেক খোঁজাখুঁজি করা হয়। রবিবার ভোর বেলায় বাড়ি থেকে প্রায় দু'কিলোমিটার দূরে গোঘাট রেল স্টেশন সংলগ্ন একটি গাছে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। দিন মজুরের কাজ করতেন তিনি। পরিবারের অভিযোগ, এর আগে শাসক দলের তরফে একাধিক বার হুমকির অভিযোগ আসে। তাঁর ছেলের দাবি, বাবাকে শাসক দলের লোকেরাই মেরে ঝুলিয়ে দিয়েছে।

আরও পড়ুন- রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছুঁইছুঁই, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৯ জনের

এ ঘটনায় বিজেপির আরামবাগ জেলা সাংগঠনিক সভাপতি বিমান ঘোষের অভিযোগ, এর আগে গণেশ রায়কে তৃণমূলের তরফে একাধিকবার হুমকি দেওয়া হয়। আজ তা প্রমাণিত হলো। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এর পিছনে রয়েছে। পুলিসের কাছে অভিযুক্তদের নামের তালিকা পাঠানো হয়েছে। তবে, তৃণমূলের তরফে এ সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। অভিযুক্তদের শাস্তির দাবি চেয়ে আরামবাগে অবস্থান বিক্ষোভ শুরু করেছে বিজেপি।

গোঘাটে বিধায়ক মানস মজুমদার বলেন, বিজেপি লাশের রাজনীতি করছে। গণেশ রায় একজন দিনমজুর এবং বামপন্থী বলে জানি। তাঁর মৃত্যু সত্যিই দুর্ভাগ্যজনক। কিন্তু এমন অনেক ঘটনায় দেখা গেছে, নিজেরাই মেরে তাদের কর্মী বলে দাবি করে বিজেপি। এ ঘটনার প্রকৃত তদন্ত চাইছেন গোঘাটে মানুষ। 

উল্লেখ্য, গত ১৩ জুলাই বাড়ির অদূরে ঠিক একই ভাবে উদ্ধার হয়েছিল হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ। যা নিয়ে জোর রাজনৈতিক তর্জা শুরু হয় রাজ্য রাজনীতিতে। পুলিসের দাবি, ঋণে জর্জরিত দেবেন রায় আত্মহত্যা করেছেন। এ ঘটনায় মূল অভিযুক্ত মাবুদ আলিকে গ্রেফতার করে পুলিস।

.