Geoffrey Boycott Cancer: শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর মারণরোগ! ৮৩-তেও লড়ার চ্যালেঞ্জ বয়কটের...

Geoffrey Boycott Health: ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা ওপেনিং ব্যাটার হিসাবে পরিচিত তিনি। তিনি জানিয়েছেন, দ্বিতীয়বারের জন্য গলার ক্যানসারে আক্রান্ত হয়েছেন। 

Updated By: Jul 3, 2024, 02:18 PM IST
Geoffrey Boycott Cancer: শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর মারণরোগ! ৮৩-তেও লড়ার চ্যালেঞ্জ বয়কটের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের ক্রিকেট কিংবদন্তি জিওফ্রে বয়কট। ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা ওপেনিং ব্যাটার হিসাবে পরিচিত তিনি। তিনি জানিয়েছেন, গলার ক্যানসারে আক্রান্ত হয়েছেন। ৮৩ বছর বয়সী ক্রিকেটার বিবৃতি জারি করে এই খবরটি প্রকাশ্য এনেছেন। তিনি জানিয়েছেন, শীঘ্রই তিনি অস্ত্রোপচার করতে চলেছেন তিনি। গলা থেকে ক্যানসারকে বাদ দেবেন তিনি। বার্ধক্যের এই পর্যায়ে গিয়ে তিনি এই মারণ রোগকে চ্যালেঞ্জ করার সাহসিকতা দেখিয়েছেন। শুধু তাই নয়, জিওফ্রে আত্মবিশ্বাসের সঙ্গে এই রোগ থেকে পুনরুদ্ধারের বিষয়ে আশাবাদী।

বিবৃতিতে তিনি জানিয়েছেন, 'গত সপ্তাহে আমি এমআরআই স্ক্যান, সিটি স্ক্যান, পিইটি স্ক্যান এবং দুটি বায়োপ্সি করিয়েছি। সেই থেকেই নিশ্চিত করা হয়েছে যে আমার গলায় ক্যানসার আছে। দ্রুত একটি অপারেশনের প্রয়োজন। অতীতের অভিজ্ঞতা থেকে আমি বুঝতে পারছি যে, দ্বিতীয়বার ক্যানসারকে কাটিয়ে উঠতে আমার চমৎকার চিকিৎসা এবং ভাগ্যের প্রয়োজন হবে। অপারেশন সফল হলেও প্রত্যেক ক্যানসার রোগী জানে যে তাদের এটি ফিরে আসার সম্ভাবনা নিয়ে বাঁচতে হবে। তাই আমি এটিকে নিয়েই এগিয়ে যাব।'

আরও পড়ুন:WATCH | Rahul Dravid | Rohit Sharma: রোহিতের এক ফোনেই ফের দ্রাবিড় কোচ! বিশ্বকাপের পরেই এল বিরাট খবর

২০০২ সালে প্রথম ক্যানসার ধরা পড়ে বয়কটের। তাঁকে বাঁচার জন্য তিন মাসের সময় পর্যন্ত দেওয়া হয়েছিল। সেই সময়, তিনি কেমোথেরাপি সেশনের মধ্য দিয়ে গিয়েছিলেন। তবে তিনি মারণ রোগের বিরুদ্ধে লড়াই করে জিতেছিলেন। বয়কট তাঁর 'দ্য করিডর অফ সার্টেনটি' বইটিতে প্রকাশ করেছেন যে, তাঁর স্ত্রী রাচেলের সমর্থন ছাড়া তিনি ক্যানসার থেকে বাঁচতে পারতেন না। 

সেখানে তিনি লিখেছিলেন, 'বেঁচে থাকার জন্য আমাকে ৩ মাসের সময় দেওয়া হয়েছিল। আমি কখনওই জানতে পারিনি যে আমি কেন বেঁচে আছি। আমি নিশ্চিতভাবে জানি যে আমার স্ত্রী রাচেল না থাকলে বেঁচে থাকতাম না।'

জিওফ্রে বয়কট ইংল্যান্ডের হয়ে ১০৮ টি টেস্ট ম্যাচ খেলেন। তিনি ৮ হাজার রান করেছেন। যার মধ্যে ২২ টি সেঞ্চুরি রয়েছে। তিনি তাঁর ২৫ বছরের কেরিয়ারে ১৫১ টি ফার্স্ট ক্লাস শতরান করেছেন। ১৯৮২ সালে তিনি অবসর নেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর, বয়কট একটি দীর্ঘ মিডিয়া ক্যারিয়ার উপভোগ করেন, বিশেষ করে বিবিসির টেস্ট ম্যাচ বিশেষ দলের অংশ হিসেবে। কর্পোরেশনের সঙ্গে ১৪ বছর পরে তিনি ২০২০ সালে এই ভূমিকা থেকে অবসর নেন।

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.