PM Modi: 'রামমোহন রায়ের আত্মা কাঁদছে', মোদীর মুখে সন্দেশখালি!

'মা, মাটি, মানুষ, এই ঢোল যে পেটায়, সেই তৃণমূল সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে, তা দেখে দেশ দুঃখিত'।

Updated By: Mar 1, 2024, 06:03 PM IST
PM Modi: 'রামমোহন রায়ের আত্মা কাঁদছে', মোদীর মুখে সন্দেশখালি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বাংলার অবস্থা আজ গোটা দেশ দেখছে'। মোদীর মুখেও এবার সন্দেশখালি প্রসঙ্গ! আরামবাগের সভায় বললেন, 'মা, মাটি, মানুষ, এই ঢোল যে পেটায়, সেই তৃণমূল সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে, তা দেখে দেশ দুঃখিত'।

আরও পড়ুন:  Nandigram: পুড়িয়ে দিয়েছিলেন শুভেন্দু! দেড় দশক পর নন্দীগ্রামে খুলল সিপিআইএম-এর সেই পার্টি অফিস

লোকসভা ভোট দোরগোড়ায়। ২ দিন সফরে বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরামবাগে জনসভায় সন্দেশখালির প্রসঙ্গ তুলে নিশানা করলেন তৃণমূলকে। কবে? আজ, শুক্রবার।

মোদী বলেন, 'রাজা রামমোহন রায়ের আত্মা কাঁদছে। তৃণমূলের নেতারা সন্দেশখালিতে মা, বোনদের উপর অত্যাচারের সব সীমা পার করে দিয়েছে। যখন মহিলারা আওয়াজ তুললেন, মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য চাইলেন, তখন বদলে তাঁরা কী পেলেন? মুখ্য়মন্ত্রী সমস্ত শক্তি লাগিয়ে দিলেন অপরাধীদের বাঁচাতে।    বিজেপির নেতারা মা বোনদের জন্য লড়াই করেছেন, লাঠি খেয়েছেন। বিজেপির চাপে শাহাজাহানকে গ্রেফতার করতে বাধ্য হয়েছে। তৃণমূলের রাজত্বে তৃণমূলের এই নেতা ২ মাস গায়েব ছিল। কেউ কো ছিলস যাঁরা আড়াল করে করে রেখেছিল'।

সভায় উপস্থিত মানুষের কাছে মোদী জানতে চান, 'আপনারা কি এই তৃণমূলকে ক্ষমা করবেন? যাঁরা মা, বোনদের সঙ্গে এরকম করেছে তাদের বদলা নেবেন না'?  বলেন, 'সব হিসাব ভোটে হবে। আজ বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞেস করছেন আপনার কাছে কিছু ভোটের মূল্য কি মা বোনদের কষ্টের থেকেও বেশি? ইন্ডি জোটের নেতাদের দেখে আমার সবচেয়ে কষ্ট হয়। এরা তিন বন্দরের মত চোখ, কান, মুখ বন্ধ রেখেছে। এরা পাটনা, ব্যাঙ্গালোর কোথায় কোথায় সভা করে। কিন্তু এরা মুখ্যমন্ত্রীর কাছে জবাব চাইতে পারে না। এরা সন্দেশখালির মা, বোনদের দিকে তাকায়নি পর্যন্ত একবার'। 

এদিকে লোকসভা ভোটে মুখে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সুর চড়াচ্ছে তৃণমূল। ১ বছর ধরে আন্দোলন চলছে লাগাতার। ১০ মার্চ ব্রিগেড সমাবেশে ডাক দিয়েছেন রাজ্যর শাসকদল।

আরামবাগের সভায় মোদী বলেন, 'ঝরিয়া, রানীগঞ্জ কোলফিল্ড প্রজেক্ট ৬ বছর আগে শুরু হয়। কিন্তু এই সরকার এটি এগোতে দিচ্ছে না। ১৮০০০ হাজার কোটি টাকার হলদিয়া এবং বোকারো পাইপলাইন প্রজেক্ট ৪ বছর ধরে পড়ে রয়েছে। তারকেশ্বর বিষ্ণুপুর রেল প্রজেক্টের কাজ থমকে রয়েছে। ১০০০ কোটির বেশি প্রজেক্টের টাকা অনুমোদন কেন্দ্র দিয়েছে কিন্তু রাজ্য সরকারের জন্য হচ্ছে না। এমনকী, বাড়িও করতে দিচ্ছে না'।

মোদীর আরও বক্তব্য, 'পশ্চিমবঙ্গের জন্য ৪৫ লক্ষ বাড়ির অনুমোদন দেওয়া হয়েছে। ৪২ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে, কিন্তু বাংলার তৃণমূল সরকার ঘর বানাতে নানাভাবে বাধা দিচ্ছে'। তাঁর কথায়, 'তৃণমূল এগুলো বানাতে পারবে না। করলে বিজেপিই করবে। মোদীই করবে। ঘরে ঘরে জল আমরা পৌঁছে দেওয়ার কাজ করছি। ৪ বছরে ১১ কোটির বেশি নতুন বাড়িতে জল সংযোগ পৌঁছে গেছে। কিন্তু প্রতি বাড়িতে জল পৌঁছে দিতে রাজ্য সরকার কচ্ছপের গতিতে এগোচ্ছে। যারা আপনার বাড়িতে জল পৌঁছে দিচ্ছেন না, তাদের দানা পানি বন্ধ করা উচিত'।  

আরও পড়ুন:  Katwa Hospital: নেই বাবা-মা, হাসপাতালে জন্মানো বেওয়ারিশ শিশুর অন্নপ্রাশনের আয়োজনে ডাক্তার-নার্সরাই

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.