Malbazar: নকশালে ভিড়! শীত পড়তেই রবিবারে পিকনিকে মাতল পাহাড়...

Malbazar: বাঙালির কাছে শীতকাল খুব আদরের, খুব উপাদেয়। এক অংশের বাঙালির কাছে শীত মানেই পিকনিক। এবছরও আক্ষরিক অর্থে শীত পড়ল আজ, ১০ ডিসেম্বর, রবিবার। আর আজই মানুষ বেরিয়ে পড়েছেন পিকনিকের উদ্দেশ্যে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 10, 2023, 07:39 PM IST
Malbazar: নকশালে ভিড়! শীত পড়তেই রবিবারে পিকনিকে মাতল পাহাড়...

অরূপ বসাক: বাঙালির কাছে শীতকাল খুব আদরের, খুব উপাদেয়। এক অংশের বাঙালির কাছে শীত মানেই পিকনিক। এবছরও আক্ষরিক অর্থে শীত পড়ল আজ, ১০ ডিসেম্বর, রবিবার। আর আজই মানুষ বেরিয়ে পড়েছেন পিকনিকের উদ্দেশ্যে।

আরও পড়ুন: Gita Recitation in Mahesh: ৬২৭ বছরের প্রাচীন মাহেশে ১০০০ কণ্ঠে গীতাপাঠ! দেখুন এক্সক্লুসিভ ছবি ...

প্রতিবছর পিকনিকের মরসুমে ডুয়ার্সের পিকনিক স্পটগুলিতে উপচে পড়ে ভিড়। ডুয়ার্সের পাহাড়ি এলাকা এবং সমতলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য পিকনিক স্পট। ডিসেম্বর মাসের শেষে এবং জানুয়ারি মাসে এই পিকনিক স্পটগুলিতে পিকনিক করতে আসেন বহু মানুষ। গত কয়েক বছর ধরে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে ডুয়ার্সের নকশাল পিকনিক স্পট।

পরিবার হোক, কিংবা বন্ধু-- সকলের সঙ্গেই পিকনিক করতে আসতে পারেন এই নকশাল পিকনিক স্পটে। এখানকার প্রাকৃতিক পরিবেশ আপনাকে আকৃষ্ট করবেই। মালবাজার মহকুমার নাগরাকাটা  খুনিয়া মোড় থেকে চাপড়ামারি জঙ্গলের বুক চিরে বয়ে চলা ঝালং যাওয়ার রাস্তায় ঝালং থেকে অনেকটা আগেই পড়ে এই নকশাল পিকনিক স্পট।

এই পিকনিক স্পটের একদিকে মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে ভুটান পাহাড়। রয়েছে পাহাড়ি নদী, বড় বড় পাথর। পাশেই রয়েছে রবার বাগান। অনেকেই যাঁরা পাহাড় খুব একটা পছন্দ করেন না, পাহাড়ে যেতে সমস্যা হয়, তাঁদের জন্য অত্যন্ত পছন্দের জায়গা এই নকশাল। পিকনিকের মরসুমে নকশাল পিকনিক স্পটে উপচে পড়ে ভিড়। এই মনোমুগ্ধকর পরিবেশে পিকনিক করতে এসে আনন্দ উপভোগ করেন সব বয়সের মানুষ। প্রতিবছর দূর-দূরান্ত থেকেও মানুষ এখানে পিকনিক করতে আসেন। এ বছরও প্রচুর মানুষ এই পিকনিক স্পটে পিকনিক করতে আসবেন, এমনটাই মনে করছেন স্থানীয় মানুষ। 

আরও পড়ুন: Jalpaiguri: সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা পথঘাট, কড়া ঠান্ডার মোকাবিলা আগুনেই...

যদিও ডিসেম্বর মাস প্রায় অর্ধেক হতে চলল, এবছর এখনও ডুয়ার্সে তেমনভাবে শীত পড়েনি বলে আক্ষেপ পর্যটকদের। কেননা, শীত যত পড়বে, পিকনিক স্পটে ভিড় ততই বাড়বে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.