Pandua: পিএইচই-র জলের জন্য গ্রামবাসীদের দেওয়া ৮ লাখ টাকা গায়েব, কিছুই জানেন না প্রধান!

ভায়রা গ্রামের বাসিন্দাদের অভিযোগ ওই ৩ হাজার টাকার কথা বলতে গেলে কোনও কথাই শুনছে না পঞ্চায়েত সদস্যরা

Updated By: Aug 25, 2021, 01:23 PM IST
Pandua: পিএইচই-র জলের জন্য গ্রামবাসীদের দেওয়া ৮ লাখ টাকা গায়েব, কিছুই জানেন না প্রধান!

নিজস্ব প্রতিবেদন: সরকারি পিএইচই-র জল পাওয়ার জন্য পরিবারপিছু ৩ হাজার টাকা জমা দিয়েছিলেন হুগলির পান্ডুয়া থানার ভায়রা গ্রামের তিনশো পরিবার। সেই টাকা গায়েব। এখন জলধারা প্রকল্পের জল মিললেও তার জন্য দিতে হচ্ছে মাসে ৫০ টাকা। ওই মাসিক টাকা না দিলে সহ্য করতে হচ্ছে নেতাদের চোখ রাঙানি। দেওয়া হচ্ছে জলের লাইন কেটে দেওয়ার হুমকি।

আরও পড়ুন-World Bank: আফগানিস্তানকে আর্থিক সাহায্য বন্ধ বিশ্ব ব্যাঙ্কের, মহিলাদের সুরক্ষা নিয়ে চিন্তা

কয়েক বছর আগে পিএইচই-র জলের জন্য কেউ আড়াই তো কেউ তিন হাজার টাকা জমা দিয়েছিলেন বলে ভাইরা গ্রামে বাসিন্দাদের দাবি। এখনও পর্যন্ত পিএইচইর জলের লাইন বসেনি। উল্টে জলধারা প্রকল্পের জলের জন্য মাসে দিতে হচ্ছে ৫০ টাকা। আবার ও ৩ হাজার টাকা ফেরতও দেওয়া হচ্ছে না।

এনিয়ে বেলুন ধামসিন গ্রাম পঞ্চায়েতের প্রধান মমতা হাঁসদা বলেন, ওই ৫০ টাকা এখনও তোলা শুরু হয়নি। আগে যে ৩ হাজার টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ উঠছে তার কথা বলতে পারব না। সেই টাকা সরকারের ঘরে জমা পড়েছে।

আরও পড়ুন-Covid 19: সম্ভবত অতিমারির শেষ পর্যায়ে ভারত, ২০২২-র মধ্যেই স্বাভাবিক জীবন, জানাল WHO

এদিকে, ভায়রা গ্রামের বাসিন্দাদের অভিযোগ ওই ৩ হাজার টাকার কথা বলতে গেলে কোনও কথাই শুনছে না পঞ্চায়েত সদস্যরা। সবমিলিয়ে ৮-১০ লাখ টাকা গায়েব। প্রধান বলছেন ওই ৩ হাজার টাকা নেওয়ার কথা তিনি জানেন না। অথচ গ্রামবাসীদের কাছে তার রশিদ রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.