গোয়ালে বাঁধা পোষ্যকে বাঁচাতে গিয়েই জীবন্ত জ্বললেন মালিক!

বাড়ির পাশেই বাঁধা ছিল তাঁর প্রিয় ‘হরি’। অবলা প্রাণীটির চোখ যেন রিক্ত,  সেই ভাষাই যেন বলে দিচ্ছে, প্রভুর প্রতি ভালোবাসা প্রকাশের কেন এতটুকুও সুযোগ পেল না সে

Updated By: Mar 8, 2018, 11:24 AM IST
গোয়ালে বাঁধা পোষ্যকে বাঁচাতে গিয়েই জীবন্ত জ্বললেন মালিক!

নিজস্ব প্রতিবেদন:  আগুনে দাউ দাউ করে জ্বলছে বাড়ি, পুড়ে ছাই মুদিদোকান। লেলিহান শিখা, আর দমবন্ধ করা কালো ধোঁয়ায় ঢেকেছে চতুর্দিক। জতুগৃহ থেকে বেরিয়ে আসাই ছিল মস্ত চ্যালেঞ্জ। বাড়ির প্রত্যেককে বার করে নিজে বেরিয়ে আসছিলেন তিনি। কিন্তু তখনই মনে পড়ে যায় গোয়ালঘরে বেঁধে রাখা তাঁর ‘হরি’র কথা। হরি তাঁর গরু, তারই পরিবারের সদস্য। তার চোখের অবলা ভাষাতেই পা ভারী হয়ে গিয়েছিল তাঁর। হরিকে গলার দড়ি খুলে বার করে দিয়েছিলেন ঘরের বাইরে। কিন্তু ততক্ষণে লেলিহান শিখা গ্রাস করেছে তাঁর শরীরকেও।

আরও পড়ুন: সাইকেলের পাশে মাটিতে পড়া ১২০টাকা তুলতে গিয়ই নিঃস্ব হলেন রেশন ডিলার

দক্ষিণ ২৪পরগনার যশোদামোড়ের দিগম্বরপুরে বুধবার রাতে নিতাই সিটের বাড়িতে লাগা আগুন যেন তৈরি করে গেল অন্য এক গল্প।

রাতের খাওয়ার পর শুয়ে পড়েছিলেন নিতাই সিটের বাড়ির সদস্যরা। কোনওভাবে রান্নার গ্যাস থেকে আগুন লাগে বাড়িতে। আকস্মিকতার রেশ কাটিয়ে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে পাশের পাট কাঠির গুদামে। দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। বাড়িতে রাখা অতিরিক্ত একটি গ্যাস সিলিন্ডার ফেটে যায়। ফলে দমকলে খবর দেওয়ার আগেই নিমিশের মধ্যে শেষ হয়ে যায় সব কিছু।

আরও পড়ুন: বাসে পাশে বসেই এক মহিলা এই ব্যক্তির সঙ্গে যা করলেন...

আগুন লাগার পরই নিতাইবাবু তার বাড়ির প্রত্যেককে বাইরে বার করে দিয়েছিলেন।  কিন্তু গোয়ালঘরে বেঁধে রাখা তাঁর গরুকে একা ছেড়ে বেরোতে পারেননি তিনি। গরুকে বাঁচাতে গিয়েই আগুনে ঝলসে যায় তাঁর দেহ। বাবাকে বাঁচাতে ছুটে আসেন ছেলে সুবল। তিনিও গুরুতর আহত হন। তাঁকে গদামথুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: ঘরে ঢুকতেই স্ত্রীকে অন্য পুরুষের সঙ্গে বিছানায় দেখলেন স্বামী! গাইঘাটায় মনুয়াকাণ্ডের ছায়া

নিতাইবাবুর বাড়ির অস্বস্তি  এখন কেবল কয়েক বস্তা ছাই। চতুর্দিকে ছড়িয়ে ধ্বংসের চিহ্ন। বাড়ির পাশেই বাঁধা ছিল তাঁর প্রিয় ‘হরি’। অবলা প্রাণীটির চোখ যেন রিক্ত,  সেই ভাষাই যেন বলে দিচ্ছে, প্রভুর প্রতি ভালোবাসা প্রকাশের কেন এতটুকুও সুযোগ পেল না সে...

.