Sanitizer জোগানের নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, গ্রেফতার আরও ১

বৃহস্পতিবার তাঁকে বারাসাত কোর্টে তোলা হবে।

Updated By: Jul 15, 2021, 09:36 AM IST
Sanitizer জোগানের নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, গ্রেফতার আরও ১

নিজস্ব প্রতিবেদন- স্যানিটাইজার সহ নানা জিনিস জোগানের নাম করে ৬২ লাখ ৩৭ হাজার টাকার প্রতারণা। প্রতারণার অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি। নাম পঙ্কজ জ্ঞানেড়িওয়ালা। তাঁকে গ্রেফতার করে নিউটাউন থানার পুলিশ।অভিযুক্তের নামে তিলজলা ও বাগুইআটি থানায় ও অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার তাঁকে বারাসাত আদালতে তোলা হবে।এর আগেও এই একই অভিযোগে কুন্দন কুমার নামে একজনকে গ্রেফতার করা হয়। কুন্দন এখন জেল হেফাজতে রয়েছেন।

পুলিশ সূত্রে খবর, গত ১২ জুন বিহারের বাসিন্দা বাল্মীকি প্রসাদ নিউটাউন থানায় একটি অভিযোগ করেন যে কুন্দন কুমার ও আরো তিনজন ব্যক্তির সাথে তাঁর যোগাযোগ হয়। প্রোডাকশন ও সাপ্লাইয়ের একটি কোম্পানি খোলার পর তাঁরা তাকে বিভিন্ন জিনিসের জোগান দেবেন। তার জন্য অভিযোগকারী ব্যক্তি ২০১৯ সাল থেকে ফেব্রুয়ারি ২০২১ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে কখনো ব্যাংকের মাধ্যমে, কখনো ক্যাশ, কখনো বিভিন্ন খাতে বিভিন্ন একাউন্টে টাকা দিতে থাকেন।যার পরিমাণ প্রায় ৬২ লাখ ৩৭ হাজার। অভিযোগকারী বিহারে স্যানিটাইজারের ব্যবসা করবেন বলে তাঁর কাছে স্যানিটাইজার অর্ডার দেন। তাঁকে বলা হয়যে, তাঁদের কোম্পানি চালু হয়ে গেলেই স্যানিটাইজার পেয়ে যাবেন। কিন্তু তাঁরা কোম্পানি শুরুই করেন নি এবং অভিযোগকারী যে টাকা দিয়েছিলেন, সেটিও ফেরত দিচ্ছিলেন না। তাঁকে ক্রমাগত সময় দিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ এবং টাকা ফেরত চাইলে তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। পরবর্তীতে যখন আর কিছুতেই  কোনো যোগাযোগ করছিলেন না,তখন তিনি বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন।সেই মত নিউটাউন থানায় অভিযোগ করা হয়।

আরও পড়ুন: বকখালিতে ভয়াবহ ট্রলার ডুবি, উদ্ধার ৯ মৎস্যজীবীর দেহ

সেই অভিযোগের ভিত্তিতে কুন্দন কুমারকে এর আগেই গ্রেফতার করা হয়। তিনি এখন জেল হেফাজতে রয়েছেন। তদন্তে নেমে গতকাল দুপুরে  নিউটাউন এলাকা থেকে পঙ্কজ জ্ঞানেড়িওয়ালাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাঁকে বারাসাত কোর্টে তোলা হবে। এই প্রতারণা চক্রের সঙ্গে আর কে কে জড়িত আছে, তার খোঁজ চালাচ্ছে পুলিশ।

.