Mal River Flash Flood: মাল নদীতে হড়পা বানে মৃত ৮, মোট ৪ লাখ ক্ষতিপূরণ ঘোষণা মোদী-মমতার

একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বহু মানুষ সাঁতার কেটে পাড়ে ওঠার আপ্রাণ চেষ্টা করেছেন। কিন্তু জলের তোড়ের সঙ্গে পেরে উঠছেন না।

Updated By: Oct 6, 2022, 02:39 PM IST
Mal River Flash Flood: মাল নদীতে হড়পা বানে মৃত ৮, মোট ৪ লাখ ক্ষতিপূরণ ঘোষণা মোদী-মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিমা নিরঞ্জনের সময় ভয়ংকর হড়পা বান। মাল নদীতে হড়পা বানে প্রাণ হারিয়েছে ১ শিশু সহ মোট ৮ জন। মর্মান্তিক সেই ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্ষতিপূরণ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে এই আর্থিক সাহায্য়। এর পাশাপাশি আহতদের প্রত্যেককে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ। একই অঙ্কের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে রাজ্য সরকারও। নিহতদের প্রত্যেকের পরিবারকে দেওয়া হবে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ। আর আহতদেরকে ৫০ হাজার টাকা।

 বিসর্জনের সময় আচমকাই ছুটে আসে হড়পা বান। তাতেই ভেসে যান ভাসানে আসা বেশ কয়েকজন। মৃতদের মধ্যে ১ শিশুও রয়েছে। নদীর পাড় থেকে নদীগর্ভে অনেকটাই নেমে প্রতিমা বিসর্জন করছিলেন মানুষজন। সেইসময় আচমকা ছুটে আসে হড়পা বান। কয়েকদিন পাহাড়ে বৃষ্টি হওয়ার ফলেই আচমকা এই জলস্ফীতি বলে মনে করা হচ্ছে। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বহু মানুষ সাঁতার কেটে পাড়ে ওঠার আপ্রাণ চেষ্টা করেছেন। কিন্তু জলের তোড়ের সঙ্গে পেরে উঠছেন না। মালবাজার মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান বলেন, 'বিসর্জনের সময় আমরা বারবার মাইকে ঘোষণা করেছিলাম নদীর মধ্যে যাবেন না। কিন্তু কিছু অতি উত্সাহী মানুষ নদীর মধ্যে চলে যান। সেই সময় হড়পা বান আসার ফলে কিছু মানুষ ভেসে যায়। অনেকেই আমরা উদ্ধার করেছি। কিন্তু দুর্ভাগ্যবশত কিছু মানুষকে উদ্ধার করতে পারিনি। জলের স্রোত খুবই প্রবল ছিল। তার সঙ্গে পেরে ওঠা অসম্ভব ছিল।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.