EXIT POLL 2019: ইভিএম বদলাতেই ছড়ানো হচ্ছে গুজব, প্রতিক্রিয়া মমতার

তাঁর বক্তব্য, বিরোধীরা একসঙ্গে এর বিরুদ্ধে লড়াই করবেন।

Updated By: May 19, 2019, 08:04 PM IST
EXIT POLL 2019: ইভিএম বদলাতেই ছড়ানো হচ্ছে গুজব, প্রতিক্রিয়া মমতার

নিজস্ব প্রতিবেদন: সপ্তম দফার ভোট শেষ হতেই সংবাদমাধ্যমে প্রকাশিত হতে শুরু করেছে বুথ ফেরত সমীক্ষা। প্রায় সব বুথ ফেরত সমীক্ষায় এগিয়ে রাখছে এনডিএ-কে। প্রত্যেকেরই মত, প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী।

বুথ ফেরত সমীক্ষার ফল সামনে আসতেই প্রতিক্রিয়া দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইট করে তৃণমূল নেত্রী বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাসকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। একই সঙ্গে তাঁর অভিযোগ, এটা আসলে একটা পরিকল্পিত ছক।

আরও পড়ুন: বাংলায় তৃণমূলকে ছাপিয়ে যেতে পারে বিজেপি, বলছে জন কি বাতের বুথফেরত সমীক্ষা

তাঁর আরও গুরুতর অভিযোগ, হাজার হাজার ইভিএম বদলাতেই এই গুজব রটানো হচ্ছে। এই পরিস্থিতিতে তিনি বিরোধীদের শক্ত ও দৃঢ় থাকতে বলেছেন। তাঁর বক্তব্য, বিরোধীরা একসঙ্গে এর বিরুদ্ধে লড়াই করবেন।

প্রসঙ্গত, বুথ ফেরত সমীক্ষায় এনডিএ-কে সংখ্যাগরিষ্ঠতা দেওয়া হয়েছে। তিনশোর বেশি আসন নিয়ে মোদী ফের প্রধানমন্ত্রী পদে বসতে পারেন বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। কংগ্রেস-সহ বিরোধীরা খুব বেশি প্রভাব ফেলতে পারবে না বলেই মত বুথ ফেরত সমীক্ষাগুলির।

আরও পড়ুন: গতবারের মতো ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়ে ফিরছেন মোদী, ইঙ্গিত VMR-এর সমীক্ষার 

একই সঙ্গে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের ফল খারাপ হতে পারে বলে একাধিক বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছে। বিজেপি দু’অঙ্কে পৌঁছতে পারে বলে মনে করা হচ্ছে। তৃণমূলের আসন ৩০-এর নিচে নামতে পারে ইঙ্গিত দেওয়া হয়েছে।

.