CPIM, কংগ্রেস, BJP ৩ ভাই, রক্ষক-ভক্ষক-তক্ষক : Mamata Banerjee

"বাংলায় জোট বেঁধেছে ওরা। যৌথভাবে সরকার, দল, বাড়ি ভাঙছে।"

Updated By: Dec 7, 2020, 04:47 PM IST
CPIM, কংগ্রেস, BJP ৩ ভাই, রক্ষক-ভক্ষক-তক্ষক : Mamata Banerjee

নিজস্ব প্রতিবেদন : একুশের নির্বাচনী প্রচারের সুর বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী। এদিন মেদিনীপুরের কলেজ মাঠের সভা থেকে একযোগে সিপিআইএম, কংগ্রেস, বিজেপির উদ্দেশে আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী। 

মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee) এদিন তোপ দাগেন, "সিপিআইএম, কংগ্রেস, বিজেপি ঘোলা জলে মাছ ধরতে নেমেছ। বাংলায় জোট বেঁধেছে ওরা। যৌথভাবে সরকার, দল, বাড়ি ভাঙছে। টাকা ছড়াচ্ছ। কুত্সা করছে। অপপ্রচার করছে। কিন্তু তোমরা ভুলে যাচ্ছ যে তোমাদের উত্খাত হওয়ার সময় হয়ে এসে গিয়েছে।" কটাক্ষ করেন, "সিপিআইএম-বিজেপি-কংগ্রেস এখন ৩ ভাই। একজন রক্ষা করছে। আরেকজন ভক্ষণ করছে। আরেকজন তক্ষক। রক্ষক-ভক্ষক-তক্ষক। আমি বলি কঙ্কা-বঙ্কা-শঙ্কা।"

কেন্দ্রের বিজেপি সরকার রেল, এয়ার ইন্ডিয়া, কয়লা, ভেল, ব্যাঙ্ক সব বিক্রি করে দেওয়ার চক্রান্ত কষছে, বলেও এদিন সভায় সুর চড়ান মমতা। একইসঙ্গে তোপ দাগেন, "কেন্দ্রের বিজেপি সরকার সবার টাকার হিসেব চাইছে। পাল্টা নিজেরা পিএম কেয়ার্স ফান্ডের হিসেব দিক। করোনার নামে যে এত কোটি কোটি টাকা তুললেন, তার কী হল? ওরা বলে সবাই দুর্নীতিপরায়ণ, আর ওরাই শুধু সাধু। তাহলে রাফাল দুর্নীতির কী হল? মিথ্যের ডাস্টবিন নিয়ে বসে আছে বিজেপি।" এদিন শুরু থেকে শেষ, কেন্দ্রের বিজেপি সরকার থেকে বিরোধী বাম, কংগ্রেস শিবিরকে লাগাতার নিশানা করে যান মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

কোনও 'বহিরাগত' বা 'গুন্ডা' দিয়ে বাংলার ক্ষমতা দখল করা যাবে না বলে মেদিনীপুরের সভা থেকে হুঁশিয়ারি দেন মমতা। একইসঙ্গে বিজেপি সাম্প্রদায়িকতার বীজ বুনছে অভিযোগ করে হুঁশিয়ারি দেন, "বাংলাকে কিছুতেই গুজরাট বানাতে দেব না।" প্রত্যয়ী, আত্মবিশ্বাসী তৃণমূল নেত্রীর এদিন স্পষ্ট ঘোষণা, "২০২১ আমাদের।" নির্বাচনী প্রচারের সুর বেঁধে দিয়ে এদিন স্লোগানও তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। বলেন, "জনগণ আছে সঙ্গে, তাই একুশে তৃণমূল কংগ্রেস আসছে বঙ্গে।"

(এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রেক্ষিতে কোনও শিবির পাল্টা প্রতিক্রিয়া জানায়নি।)

আরও পড়ুন, লক্ষ্মীর ধানই বিদায়ঘণ্টা বাজাবে, কৃষকদের সমর্থনে কাল থেকে ব্লকে ব্লকে ধরনা : Mamata Banerjee

'মমতাকে ব্ল্যাকমেল করা যাবে না', নাম না করে শুভেন্দুকে বিঁধলেন ফিরহাদ

.