অভিষেকের বিয়ের উদাহরণ দিয়ে সম্প্রীতির বার্তা মমতার

মমতার মতে, কোনও বিষয়েই মনের দরজা বন্ধ করা উচিত নয়। বিশেষ করে প্রেমের ক্ষেত্রে উদারতা দেখাতে হয়।

Updated By: May 16, 2019, 06:28 PM IST
অভিষেকের বিয়ের উদাহরণ দিয়ে সম্প্রীতির বার্তা মমতার

নিজস্ব প্রতিবেদন: সংখ্যালঘুদের উপর অত্যাচার করছে বিজেপি। এই অভিযোগের স্বপক্ষে যুক্তি সাজাতে গিয়ে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টেনে আনলেন লাভ জিহাদের প্রসঙ্গ। তাঁর অভিযোগ, উত্তরপ্রদেশে বিজেপির সরকার প্রেম করতে দেয় না।

তৃণমূলনেত্রী প্রশ্ন তুলেছেন, ছেলেদের কেন মেয়ে বন্ধু থাকতে পারে না? মেয়েদের কেন ছেলে বন্ধু থাকতে পারে না? মমতার মতে, কোনও বিষয়েই মনের দরজা বন্ধ করা উচিত নয়। বিশেষ করে প্রেমের ক্ষেত্রে উদারতা দেখাতে হয়।

আরও পড়ুন: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজ লোপাটের চেষ্টা তৃণমূলের, অভিযোগ মোদীর

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী জনসভা করতে গিয়েছিলেন দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে। ওই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর সমর্থনেই এদিন জনসভা করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই সভা থেকেই তিনি লাভ জিহাদের প্রসঙ্গ তোলেন মমতা। তিনি নিজে কতটা উদার, সেই প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। কয়েকটি উদাহরণও দেন মমতা। তাঁর কথায়, তাঁদের পরিবারে সব বর্ণ, সব ধর্ম, সব আছে। যে যার ধর্ম পালন করে। কেউ কারও সঙ্গে ঝামেলা করে না।

আরও পড়ুন: ইভিএম বদলানোর ষড়যন্ত্র হচ্ছে, ধরতে পারলে জীবন গড়ে দেওয়ার আশ্বাস মমতার

সেকথা বলতে গিয়েই তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রেম ও বিয়ে নিয়ে কথা বলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, অভিষেক প্রেম করে বিয়ে করেছে। অভিষেকের স্ত্রী পাঞ্জাবী মেয়ে। বাংলাও জানে না। কিন্তু তাঁকে হেনস্তা করা হচ্ছে। এ নিয়ে অভিষেকের নাম ধরে টানা হচ্ছে।

এই প্রসঙ্গে মমতার প্রশ্ন, প্রেম করতে গিয়ে কি কেউ বাবার নাম-পরিচয় জিজ্ঞাসা করে? একই সঙ্গে তাঁর দাবি, তিনি জানেন অভিষেকের স্ত্রী লোভি নয়।

.