বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজ লোপাটের চেষ্টা তৃণমূলের, অভিযোগ মোদীর

তাঁর অভিযোগ, নারদা-সারদার মতো বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজও লোপাটও করে দেওয়া হবে। 

Updated By: May 16, 2019, 05:51 PM IST
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজ লোপাটের চেষ্টা তৃণমূলের, অভিযোগ মোদীর

নিজস্ব প্রতিবেদন: বিদ্যাসাগর কলেজে মূর্তি ভাঙার ঘটনা নিয়ে এবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ নিয়ে সরাসরি তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। মোদীর অভিযোগ, বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় তৃণমূলের সরকার তথ্য-প্রমাণ লোপাট করার চেষ্টা করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ মিছিল করেন কলকাতায়। শহিদ মিনার থেকে শুরু হয় ওই মিছিল। শেষ হয় সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে। কিন্তু ওই মিছিল কলেজ স্ট্রিট ও বিধান সরণি দিয়ে যাওয়ার সময় ব্যাপক গোলমাল।

আরও পড়ুন: ইভিএম বদলানোর ষড়যন্ত্র হচ্ছে, ধরতে পারলে জীবন গড়ে দেওয়ার আশ্বাস মমতার

কলেজ স্ট্রিটে অমিত শাহর মিছিলকে কালো পতাকা দেখানো হয়। তখন একদফা গোলমাল হয়। পরে বিধানসরণিতে বিদ্যাসাগর কলেজের সামনে সেই গোলমাল তীব্র আকার ধারণ করে। বিজেপির অভিযোগ, তৃণমূলের কর্মীরা কলেজের ভিতর থেকে আক্রমণ করেছে। পাল্টা অভিযোগ করে তৃণমূল। বিজেপির বিরুদ্ধে কলেজে হামলার অভিযোগ করা হয় তৃণমূলের তরফে।

এই গোলমালের মধ্যে ভেঙে যায় বিদ্যাসাগরের মূর্তি। এ নিয়েও চাপানউতোর চলছে। তৃণমূলের দাবি, মিছিল থেকে বিজেপির কর্মীরা কলেজে ঢুকে মূর্তি ভেঙেছে। পাল্টা বিজেপির দাবি, মূর্তি ছিল ঘরের মধ্যে। তা আগেই তৃণমূল ভেঙে রেখেছিল।

আরও পড়ুন: মোদীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ডিজিকে চিঠি দিল এসপিজি

বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে জনসভা করেন প্রধানমন্ত্রী। ওই সভা থেকে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ তোলেন নরেন্দ্র মোদী। তাঁর দাবি, তালাবন্ধ ঘরে বিদ্যাসাগরের মূর্তি ছিল। তা ভাঙা হয়েছে। কলেজে ক্লোজ সার্কিট ক্যামেরা রয়েছে।

এরপরই মোদী তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে সরব হন। তাঁর অভিযোগ, নারদা-সারদার মতো বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ফুটেজও লোপাটও করে দেওয়া হবে। তবে মোদী মনে করেন, বিদ্যাসাগরের মূর্তি যারাই ভাঙুক, তারা পাপ করেছে।

আরও পড়ুন: 'আমাকে কাল মেরে দিতে পারে,' আশঙ্কাপ্রকাশ মমতার, 'বঙ্গ মহিলা বাহিনী' তৈরির ডাক তৃণমূল নেত্রীর

একই সঙ্গে তিনি বাংলার সাম্প্রতিক অবস্থা তৃণমূল কংগ্রেসের আমলে আরও খারাপ হয়েছে বলে অভিযোগ করেছেন। মোদীর কথায়, বাংলার মানুষের হয়ে কারা লড়াই করছে, আর কারা অনুপ্রবেশকারীদের পক্ষে রয়েছে, তা বিদ্যাসাগর যেখানে থাকুন নিশ্চয় দেখছেন।

.