Malbazar: গরু ট্যাপ খুলে জল খেয়ে আবার ট্যাপ বন্ধ করে চলে গেল!

এক মনুষ্যেতর প্রাণীর আচরণ দেখে তাজ্জব সকলে।

Updated By: Nov 8, 2021, 12:19 PM IST
Malbazar: গরু ট্যাপ খুলে জল খেয়ে আবার ট্যাপ বন্ধ করে চলে গেল!

নিজস্ব প্রতিবেদন: 'তুই তো একটা গরু' বলার দিন কি শেষ হতে চলল? মালবাজার থেকেই কি শুরু হল সেই দিন? কেন উঠছে এই প্রশ্ন?

একটু ভূমিকা প্রয়োজন। মালবাজার মহকুমায় বিভিন্ন জায়গায় দেখা যায় পানীয় জলের অপচয় হয়। কোথাও হয়তো কল আছে অথচ কলের ট্যাপ চুরি হয়ে গেছে, ফলে অনর্গল জল পড়ছে। কোথাও আবার জলের পাইপ ফেটে অনবরত জল পড়ে যাচ্ছে।  কোথাও আবার মানুষই উদাসীন। কল ব্যবহার করেও ট্যাপ বন্ধ না করে চলে যান। সারাদিন জলে পড়ে।

আরও পড়ুন: Anubrata Mandal: সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য, রূপাকে পাল্টা দিলেন অনুব্রত

এমতাবস্থায় একেবারেই অন্যতর এক ছবি দেখা গেল মালবাজার শহরে। এক মনুষ্যেতর প্রাণী এ বিষয়ে আশ্চর্য সচেতনতার পরিচয় দিল। দেখা গেল, জল খাওয়ার পর ট্যাপ বন্ধ করে দিল একটি গরু! ঘটনাটি ঘটেছে মালবাজার শহরের ৭ নম্বর ওয়ার্ডের বাবুপাড়ায়। তৃষ্ণার্ত ওই গরুটি দিব্যি জলের ট্যাপ খুলে জল খেল আবার জল খাওয়ার পর ট্যাপ বন্ধ করে চলে গেল। গরুর কান্ড দেখে অনেকেই আশ্চর্য হয়েছেন।

যখন কোনও মানুষ কিছু ক্ষেত্রে বোকামি করে ফেলেন তখন তাঁকে কেউ কেউ মজা করে গরুর সঙ্গে তুলনা করে থাকেন। অর্থাৎ, গরুকে আমরা সাধারণত বুদ্ধিহীন এক প্রাণী হিসাবেই দেখে থাকি। কিন্তু, সেই গরুই যখন এ-জাতীয় বুদ্ধিমত্তার পরিচয় দেয় তখন চমকে উঠতে হয় বইকি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Weather Today: রাজ্যে দাপট বাড়াচ্ছে উত্তুরে হাওয়া, ক্রমশ কমছে তাপমাত্রা

.