Big Breaking: ভাদু শেখের খুনের ঘটনার তদন্তে CBI, নির্দেশ কলকাতা হাইকোর্টের

এর আগে শুধুমাত্র রামপুরহাটের ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল সিবিআইকে। সেই ঘটনার তদন্ত শুরুও করে দিয়েছিল সিবিআই। কিন্তু অন্যদিকে ভাদু শেখের খুনের ঘটনার তদন্তভার ছিল রাজ্য পুলিসের হাতে। 

Updated By: Apr 8, 2022, 11:26 AM IST
Big Breaking: ভাদু শেখের খুনের ঘটনার তদন্তে CBI, নির্দেশ কলকাতা হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটের তৃণমূল নেতা ভাদু শেখ খুনের ঘটনায় নতুন নির্দেশ হাইকোর্টের। এবার এই খুনের ঘটনার তদন্তভার দেওয়া হল সিবিআইকে। 

ভাদু শেখ খুনের ঘটনা এবং পরবর্তীকালে রামপুরহাটে ঘটে যাওয়া ঘটনার তদন্ত একত্রে করবে সিবিআই। কলকাতা হাইকোর্ট মনে করেছে যে এই দুটি ঘটনার মধ্যে লিঙ্ক রয়েছে এবং সেই কারনেই তদন্তভার সিবিআইকে দেওয়া হয়েছে। 

এর আগে শুধুমাত্র রামপুরহাটের ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল সিবিআইকে। সেই ঘটনার তদন্ত শুরুও করে দিয়েছিল সিবিআই। কিন্তু অন্যদিকে ভাদু শেখের খুনের ঘটনার তদন্তভার ছিল রাজ্য পুলিসের হাতে। 

পরবর্তীকালে আবেদন করা হয় যেহেতু দুটি মামলায় যোগসূত্র রয়েছে তাই সূত্র ছেড়ে দিয়ে ঘটনা প্রবাহের তদন্ত কীভাবে সম্ভব হবে। সেই কারনেই সিবিআইকে দেওয়া হয়েছে এই তদন্তভার। 

আদালতের বক্তব্য প্রকৃত দোষীদের খুঁজে বের করার জন্য ভাদু শেখ খুনের ঘটনার মামলাও সিবিআইকে দেওয়া হল। এবং সিবিআই এই মামলার তদন্তভার গ্রহণ করবে বলে জানা গেছে। 

আইনজীবিরা প্রথম থেকেই বলছিলেন যে ভাদু শেখের খুনের ঘটনা যা আসলে রামপুরহাটের ঘটনার সূত্র, তাকে ছেড়ে কীভাবে রামপুরহাটের ঘটনার তদন্ত করবে সিবিআই। বৃহস্পতিবার অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ওয়াইজে দস্তুর আশঙ্কা প্রকাশ করেন যে দশ দিনে পেরিয়ে গেছে এবং বহু এভিডেন্স নষ্ট হয়েছে, এখন তদন্তভার নিয়ে কী হবে। শেষ অবধি সিবিআই জানায় যে তারা তদন্তভার নিতে রাজি রয়েছে। 

আরও পড়ুন: বিরল প্রজাতির প্রাণীর হানা মালবাজারে, আতঙ্কে ত্রস্ত গোটা এলাকা

তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার জানিয়েছেন, "রামপুরহাট কাণ্ডে উদ্দেশ্য এবং বিধেয় দুটিকেই একসঙ্গে দেখতে হবে। এই দুটিকে আলাদা করলে হবে না। কিছু একটা কারনে সিবিআই ভাদু শেখ খুনের ঘটনার তদন্ত হাতে নিতে চাইছিলনা। এখন তাদেরকে পুর জিনিসটা দেখে একসঙ্গে করতে হবে। একটাকে আরেকটার থেকে আলাদা করা সম্ভব নয়। আপ্নারা যা দেখিয়েছেন, দুটিই মর্মান্তিক ঘটনা। রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেস দুজনেই জানিয়েছে যে সব রকম সাহায্য করা হবে। এতা নিয়ে রাজনীতি এখন বন্ধ করা হোক। তদন্ত হচ্ছে। পশ্চিমবঙ্গকে উত্তপ্ত করার যে চেষ্টা বিরোধীরা করছে তা বন্ধ করা উচিৎ।" 

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "আমরা এই নির্দেশকে স্বাগত জানাচ্ছি কারণ আমরা আগেই বলেছিলাম যে এই দুটি খুন অঙ্গাঙ্গীভাবে জড়িত। শুধু বগটুই কাণ্ড নিয়ে যদি তদন্ত হয় তাহলে, যে পুর চক্র চলছে এবং যে লার্জার কন্সপিরেসির কথা বলা হয়েছে সেই ষড়যন্ত্র সামনে আসবে না। স্বাভাবিকভাবেই কোর্ট সেই লিঙ্কটাই দেখেছেন এবং এই সিদ্ধান্ত নিয়েছেন মহামান্য আদালত।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)          

.