ভক্তদের জন্য দুঃসংবাদ, ব্যবসায়ীদের মাথায় হাত! অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর মঠ ও মিশন

পরিস্থিতি অনুকূল হলে ফের মঠ ও মিশন দর্শনের দিন ভক্তদের জানানো হবে বলে বিশেষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মঠ কর্তৃপক্ষ। 

Updated By: Jan 10, 2022, 11:34 AM IST
ভক্তদের জন্য দুঃসংবাদ, ব্যবসায়ীদের মাথায় হাত! অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর মঠ ও মিশন

নিজস্ব প্রতিবেদন : সারা দেশের সাথে এই রাজ্যেও করোনার গ্রাফ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। আক্রান্তের সংখ্যাও দিনে দিনে বাড়ছে। তাই বর্তমান পরিস্থিতি ও কোভিড সংক্রমণের কথা মাথায় রেখে ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল কামারপুকুর মঠ ও মিশন। এই মর্মে নোটিস জারি করেছে মঠ ও মিশন কর্তৃপক্ষ।

আজ ১০ জানুয়ারি, সোমবার থেকেই এই নোটিস কার্যকর হচ্ছে। নোটিস জারি করে মঠ ও মিশনে পুণ্যার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। নোটিসে বলা হয়েছে, করোনা পরিস্থিতির জন্য সোমবার থেকে কামারপুকুর মঠ ও মিশনে ভক্তদের দর্শন ও মন্দিরে প্রবেশ বন্ধ থাকবে। যত দিন পর্যন্ত না পরিস্থতি নিয়ন্ত্রণে আসছে, ততদিন পর্যন্ত মঠ বন্ধ-ই থাকবে। পরিস্থিতি অনুকূল হলে ফের মঠ ও মিশন দর্শনের দিন ভক্তদের জানানো হবে বলে বিশেষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মঠ কর্তৃপক্ষ। 

এর জেরে আজ থেকে ফের শুনশান কামারপুকুর মঠ ও মিশন। পর্যটকশূন্য তীর্থস্থানগুলির মধ্যে অন্যতম হুগলি জেলার কামারপুকুর মঠ ও মিশন। উল্লেখ্য, করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় গত ২৪ জুলাই থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল মঠ ও মিশন। শুধু গুরু পূর্ণিমার জন্য ওই দিন খুলে দেওয়া হয়েছিল মঠ। তারপর আবার ফের বন্ধ হয়ে যায়। সংক্রমণের হার একটু কমলে শেষে ১৯ অগাস্ট থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছিল মঠ ও মিশনের দরজা। ৫ মাসের মাথায় আজ ১০ জানুয়ারি থেকে ফের বন্ধ করে দেওয়া হল মঠ। 

নতুন করে আবার মঠ বন্ধ হয়ে যাওয়ায় মনখারাপ এলাকার ছোট-বড় সমস্ত ব্যবসায়ীদের। তাঁদের পসারে ফের মন্দা দেখা দেবে। আর্থিকভাবে দুর্দশায় পড়বেন তাঁরা। কারণ মঠ খোলা না থাকলে পর্যটক বা ভক্তরাও আসবেন না। দুর্দিন কাটিয়ে সবে আবার আশার আলো দেখতে শুরু করেছিলেন তাঁরা, কিন্তু করোনার সংক্রমণের হার বাড়তেই ফের তাঁদের মাথায় হাত। ব্যবসায় চরম ক্ষতি হয়ে যাবে বলেই জানাচ্ছেন তাঁরা।

আরও পড়ুন, 

West Bengal Covid-19 Update: করোনা সংক্রমণে রাজ্যে সর্বকালীন রেকর্ড, একদিনে ২৪ হাজারের বেশি আক্রান্ত

Weather Update: রাজ্যে শুরু শীতের বিদায়পর্ব! সোমবার থেকে এই জেলাগুলোতে বৃষ্টির পূর্বাভাস

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App   

.