Weather Update: রাজ্যে শুরু শীতের বিদায়পর্ব! সোমবার থেকে এই জেলাগুলোতে বৃষ্টির পূর্বাভাস

বিদায়বেলার মাটি হতে পারে শীতের আমেজ

Updated By: Jan 10, 2022, 09:27 AM IST
Weather Update: রাজ্যে শুরু শীতের বিদায়পর্ব! সোমবার থেকে এই জেলাগুলোতে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে রাজ্যে বৃষ্টির আশঙ্কা এবং ঘন কুয়াশার সর্তকতা। উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই ঘন থেকে অতিঘন কুয়াশার সতর্কতা। দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ঘন কুয়াশার সতর্কতা। রাতের তাপমাত্রা ধাপে ধাপে বাড়ার পূর্বাভাস আবহাওয়া দফতরের। বিদায়বেলার মাটি হতে পারে শীতের আমেজ। 

হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমীঝঞ্ঝা ক্রমশ পূর্বদিকে সরছে। এর প্রভাবে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। উধাও হবে শীতের আমেজ। আগামী তিনদিনে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। সোমবার  কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা ৯৮ শতাংশ। 

পশ্চিমীঝঞ্ঝা ধীরে ধীরে উত্তর-পশ্চিম ভারত থেকে পূর্ব দিকে এগিয়ে এসেছে। রাজস্থানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। মঙ্গলবার উত্তর-পশ্চিম ভারতে আরও একটি পশ্চিমীঝঞ্ঝা ঢুকবে। এর প্রভাবে মধ্য ভারতের ছত্তিসগঢ়, মধ্যপ্রদেশ বিদর্ভ এলাকায় বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ ভারতের তামিলনাড়ু অন্ধ্রপ্রদেশে মঙ্গলবার বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Arambagh: জোরে ডিজে বক্স বাজানোর প্রতিবাদ করতেই ঘরে ঢুকে মারধর, আশঙ্কাজনক গৃহবধূ

আরও পড়ুন: Siliguri Municipal Election 2022: জিতলেই মহিলাদের জন্য পাড়ায় পাড়ায় জিম, শিলিগুড়ি পুরভোটে 'তাক লাগানো' প্রতিশ্রুতি বামেদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.