Jangipara Minor Death: জাঙ্গিপাড়ায় নাবালিকার মৃত্যুর তদন্তে বিস্তর ফাঁক রয়েছে, জানাল শিশু সুরক্ষা কমিশন

গত ৫ সেপ্টেম্বর দশমীর রাতে নিখোঁজ হয়ে যায় বছর তেরোর নাবালিকা। আট তারিখে তার দেহ উদ্ধার হয় শ্রীহট্টের একটি পুকুর থেকে। ওই ঘটনার তদন্তে নেমে ৩ নাবালক-সহ মোট ৪ জনকে গ্রেফতার করে জাঙ্গিপাড়া থানার পুলিস

Updated By: Oct 14, 2022, 01:26 PM IST
Jangipara Minor Death: জাঙ্গিপাড়ায় নাবালিকার মৃত্যুর তদন্তে বিস্তর ফাঁক রয়েছে, জানাল শিশু সুরক্ষা কমিশন

বিধান সরকার: হুগলির জাঙ্গিপাড়ায় নাবালিকার মৃত্যুর প্রাথমিক তদন্তে জলে ডুবে যাওয়াকেই মৃত্যুর কারণ বলে মনে করা হচ্ছে। কারণ পুকুরে পড়ে যাওয়ার পর সাঁতার না জানার কারণে সে আজ জল থেকে উঠতে পারেনি। এমনটাই মনে করছিল পুলিস। তবে শুক্রবার ওই নাবালিকার বাড়িতে এসে দীর্ঘক্ষণ কথা বলেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুনগো তিনি বলেন, নাবালিকার মৃত্যুর তদন্তে বিস্তর গাফিলতি রয়েছে। এদিন প্রিয়াঙ্ক কানুনগো বলেন,নাবালিকার বাবা-মা-কাকা-কাকিমার বয়ান রেকর্ড করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে পুলিসের তদন্তে প্রচুর ফাঁকফোকর রয়েছে। দুপুর দুটোয় মহকুমা শাসকের সঙ্গে একটি বৈঠক হবে। সেখানে তদন্তকারী পুলিস আধিকারিক, ময়না তদন্তকারী চিকিত্সকের সঙ্গে আলোচনার পরই বিষয়টি স্পষ্ট হবে। এই মৃত্যু নিয়ে যিনি আমাকে অবগত করেছেন সেই প্রিয়াঙ্কা টিবরেওযালের বয়ানও রেকর্ড করা হবে।

আরও পড়ুন- কিশোরীকে ধর্ষণের অভিযোগে, এবার শ্রীঘরে নেপালের অধিনায়ক সন্দীপ লামিছানে

গত ৫ সেপ্টেম্বর দশমীর রাতে নিখোঁজ হয়ে যায় বছর তেরোর নাবালিকা। আট তারিখে তার দেহ উদ্ধার হয় শ্রীহট্টের একটি পুকুর থেকে। ওই ঘটনার তদন্তে নেমে ৩ নাবালক-সহ মোট ৪ জনকে গ্রেফতার করে জাঙ্গিপাড়া থানার পুলিস। তদন্তকারীদের দাবি নাবালিকার সঙ্গে তার এক দূরসম্পর্কিয় আত্মীয়ের প্রেমের সম্পর্ক ছিল। অভিযুক্ত প্রথমে নিজে শারীরিক সম্পর্কের জন্য জোর করে।নাবালিকা রাজি না হওয়ায় তিন বন্ধুকে নিয়ে ধর্ষনের চেষ্টা করে।ধ্বস্তাধস্তিতে ধাক্কা খেয়ে নাবালিকা জলে পড়ে যায়।অভিযুক্তরা সেখান থেকে পালিয়ে যায়।

ঘটনার পর থেকেই বিভিন্ন রাজনৈতিক দল পরিবারের পাশে থাকার আশ্বাস দেয়।যদিও পরিবার জানিয়ে দেয় তারা রাজনীতি চান না দোষীদের শাস্তি চান।আজ শিশু সুরক্ষা কমিশনের সঙ্গে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল নাবালিকার বাড়িতে আসে। তৃণমূলের জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির সহ সভাপতি স্বপন পাকিরার অভিযোগ রাজনীতি করতে বিজেপি নেত্রী গ্রামে এসেছেন।পুলিশি তদন্তে খুশি পরিবার।ঘোলা জলে মাছ ধরতে নেমেছ বিজেপি।

প্রিয়াঙ্কা টিব্রেয়াল বলেন,তিনি কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে আসেননি আইনজীবী হিসেবে আইনি সহায়তা দেওয়ার জন্য পরিবারের পাশে দাঁড়িয়েছেন।জাতীয় শিশু সুরক্ষা কমিশনকে তিনি এই ঘটনা অবগত করেছিলেন।

নাবালিকার বাবা জানান,নিম্ন আদালতে দোষীদের শাস্তি না হলে হাইকোর্টে নিয়ে যাবেন বলে জানিয়েছেন প্রিয়াংকা টিব্রেওয়াল।আমরা দোষীদের শাস্তি চাই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.