Bangladesh Protest | Hilsa: অশান্ত বাংলাদেশ! পুজোর আগে রাজ্যে আসবে তো ইলিশ? সংশয়ে ব্যবসায়ীরা..

২০১২ সালে বাংলাদেশ থেকে ইলিশ রফতানিতে নিষেধাজ্ঞা জারি করে শেখ হাসিনার সরকার। কিন্তু গত কয়েক বছর ধরে পুজোর আগে ইলিশ রফতানির অনুমতি দেওয়া হয়। ভারতের আসে পদ্মার রুপোলি শস্য।

Updated By: Aug 6, 2024, 09:42 PM IST
Bangladesh Protest | Hilsa: অশান্ত বাংলাদেশ! পুজোর আগে রাজ্যে আসবে তো ইলিশ? সংশয়ে ব্যবসায়ীরা..

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: পুজোর বাকি আর মাস। কিন্তু পুজোর আগে এবার কি পদ্মার ইলিশ আসবে? বাংলাদেশের অশান্তিতে রীতিমতো সন্দিহান এ রাজ্যের মত্‍স্য ব্যবসায়ীরা। তাঁদের কথায়, 'ওপার বাংলার ব্যবসায়ী এখনও কিছু বলতে পারছেন না'।

আরও পড়ুন:  Bangladesh Protest: বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কী বললেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়?

ওপার বাংলার এখন অগ্নিগর্ভ পরিস্থিতি। বাংলাদেশে সরকার বিরোধী আন্দোলন শেষপর্যন্ত হয়ে উঠল অভ্য়ুত্থান! প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দেশ ছাড়তে হল হাসিনাকে। অন্তর্বর্তী সরকার গঠনের প্রস্তুতি চলছে। যে সরকার চলবে সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানের নির্দেশে! 

২০১২ সালে বাংলাদেশ থেকে ইলিশ রফতানিতে নিষেধাজ্ঞা জারি করে শেখ হাসিনার সরকার। কিন্তু গত কয়েক বছর ধরে পুজোর আগে ইলিশ রফতানির অনুমতি দেওয়া হয়। ভারতের আসে পদ্মার রুপোলি শস্য। এবছর কী হবে? আজ, মঙ্গলবার হাওড়ার পাইকারি মাছ বাংলাদেশ থেকে একটি ট্রাকও আসেনি। বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছেন মত্‍স্য ব্যবসায়ীরা।

হাওড়ার পাইকারি বাজারের মত্‍স্য ব্যবসায়ীরা জানিয়েছেন,  প্রতিদিন বাংলাদেশ থেকে ৮-১০টি ট্রাকে করে মাছ আসত। আবার ভারত থেকেও ১০০ মেট্রিক টনের মতো মাছ পাঠানো হত। কিন্তু অশান্তির কারণে ব্যবসা বন্ধ। পেট্রোপোল ও বেনাপোল সীমান্ত সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে ট্রাক। প্রতিদিন গড়ে ২ কোটি টাকা করে ক্ষতি হচ্ছে।

আরও পড়ুন:  Howrah: ইতিহাসে এই প্রথম! রাজ্যের ৪ পর্বতারোহী জয় করলেন আজারবাইজানের দুই শৃঙ্গ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.