Abhishek Banerjee in Contai: 'ডিসেম্বরে ছোট্ট করে দরজা খুলে দিই!' শুভেন্দুকে পাল্টা অভিষেকের

শুভেন্দুকে নিশানা করে অভিষেক বলেন, দুর্নীতি করে পিঠ বাঁচাতেই বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু। প্রশ্ন ছুঁড়ে দেন, 'টিভির পর্দায় কাকে ঘুষ নিতে দেখা গিয়েছে?' শুধু টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ-ই নয়, বিজেপির ডিসেম্বর ধামাকাকেও এদিন ঠুকেছেন অভিষেক

Updated By: Dec 3, 2022, 07:10 PM IST
Abhishek Banerjee in Contai: 'ডিসেম্বরে ছোট্ট করে দরজা খুলে দিই!' শুভেন্দুকে পাল্টা অভিষেকের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায় ও প্রবীর চক্রবর্তী:  রাজ্য রাজনীতিতে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে এই ডিসেম্বর মাস। বিরোধী দলনেতা শুভেন্দু প্রায় নিয়ম করে প্রতিটি সভায় ডিসেম্বরে বড় কিছু একটা হবে বলে গলা ফাটাচ্ছেন। শনিবারও ডায়মন্ডহারবারের লাইটহাউস মাঠে এনিয়ে সরব হন। পাশাপাশি, কাঁথিতে শুভেন্দুর বাড়ির নাকের ডগায় প্রভাত কুমার কলেজ মাঠের সভায় অভিষেকের মুখেও সেই ডিসেম্বর মাসের কথা। কী হবে ডিসেম্বরে? ডায়মন্ডহারবারে খোলসা করলেন না শুভেন্দু। আর কাঁথিতে ডিসেম্বরের দরজা খুলে দেওয়ার হুমকি দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-শুভেন্দুকে 'সবার সামনে উলঙ্গ' করার হুমকি, তীব্র আক্রমণ অভিষেকের!

কাঁথির সভায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, এই যে বলছে ডিসেম্বর ধামাকা, সরকার পড়ে যাবে। জানেন, আমি যদি দরজা খুলে দিই তাহলে দলটা থাকবে না। খালি আপনাদের ভাবাবেগকে সম্মান দিয়ে রেখেছি। দুঃসময়ে তৃণমূল কংগ্রেসের কর্মীরা যেভাবে লড়াই করেছে, এই সরকারকে ক্ষমতায় এনেছে তাদের সম্মান দিয়ে আমি দরজা খুলছি না। যদি দরজা খুলি তাহলে এই বিজেপি দলটা থাকবে না। বলুন দরজা খুলব? আমারতো মাঝে মাঝে মনে হয় দরজাটা একটু খুলে দিই। আগামী সপ্তাহে খুলি? পাঁচ সেকেন্ডের জন্য! তারপর ফের বন্ধ করে দেব। আমি তো একটু ছোট্ট করে দরজাটা খুলতে চাই। কিন্তু অনেকে নিষেধ করছে। তবুও দরজাটা ছোট্ট করে খুলে দিই? যারা ভেতরে ঢুকবে, প্রায়শ্চিত্ত করবে। দলের জন্য কাজ করবে তারা যাতে মাথার উপরে ছড়ি ঘোরাতে না পারে তার দায়িত্ব আমার।

অন্যদিকে, শুভেন্দু অধিকারীও এদিন ডায়মন্ডহারবারের সভা থেকে ডিসেম্বর মাস নিয়ে জল্পনা উস্কে দেন। বলেন, ২০১৬ সালের পর ভাইপো বাহিনী এখানে ভোট করতে দেয়নি। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে কেউ এখান মনোনয়ন জমা দিতে পেরেছেন? এবার খেলাটা দেখাব? গ্রামে প্রার্থী ঠিক করতে পারবেন তো? নমিনেশেন পাইয়ে দেওয়া দায়িত্ব আমার। আজ এখানে সবেমাত্র লাঙ্গল দিয়ে গেলাম। এরপর ধান ফেলা হবে, রোওয়া হবে। কী করতে হয় দেখবেন আপনারা। ডিসেম্বর মাসে আসব এবং বিজয় সমাবেশ করতে আসব। সঙ্গে এক 'হাতি-গাড়ি' ভর্তি লাড্ডু নিয়ে আসব। কারণটা এখন বলা যাবে না।

এদিন শুভেন্দুকে নিশানা করে অভিষেক বলেন, দুর্নীতি করে পিঠ বাঁচাতেই বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু। প্রশ্ন ছুঁড়ে দেন, 'টিভির পর্দায় কাকে ঘুষ নিতে দেখা গিয়েছে?' শুধু টেন্ডার নিয়ে দুর্নীতির অভিযোগ-ই নয়, বিজেপির ডিসেম্বর ধামাকাকেও এদিন ঠুকেছেন অভিষেক। বলেন, 'যে বোমা কাঁথিতে ফেটেছে তার লক্ষ্য ছিলাম আমি। এবার বুঝলাম ডিসেম্বর ধামাকা কী!' প্রসঙ্গত, অভিষেকের সভার আগে ভূপতিনগরে বোমা ফেটে তৃণমূলের বুথ সভাপতি সহ ৩ জনের মৃত্য়ু হয়েছে। এদিন কাঁথির সভামঞ্চ থেকে বিজেপির ডিসেম্বর ধামাকার পালটা তৃণমূলের 'বেইমান তাড়াও' কর্মসূচির ঘোষণা করেন অভিষেক। বলেন, 'কাল থেকে বিশ্বাসঘাতক ও বেইমান মুক্ত মেদিনীপুর পালন হবে।' শুভেন্দুকে মেদিনীপুর ছাড়া করবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.