Hooghly: 'জলের কাছে যাবি না', মায়ের বারণ না শুনে ছেলের আশ্বাস, 'কিছু হবে না!' শেষে মর্মান্তিক পরিণতি...

ছেলে আশ্বস্ত করে বলেছিল, 'কিছু হবে না!' মা বলে চলেন, "ছেলে শুনল না!"  বাবা বলেন, "বন্ধুদের সঙ্গে গিয়েছিল। ঠিক কী হয়েছিল জানি না।"

Updated By: Jul 22, 2024, 03:59 PM IST
Hooghly: 'জলের কাছে যাবি না', মায়ের বারণ না শুনে ছেলের আশ্বাস, 'কিছু হবে না!' শেষে মর্মান্তিক পরিণতি...

বিধান সরকার: ছত্তীসগড়ে পড়তে গিয়ে অস্বাভাবিক মৃত্যু হুগলির মেধাবী ছাত্রের! সাঁতার জানত না ছেলে। মা বারণ করেছিলেন জলের দিকে যেতে। ছেলে আশ্বস্ত করে বলেছিল, 'কিছু হবে না!' অথচ সেই ছেলেরই অস্বাভাবিক মৃত্যু হল বাঁধের জলে পড়ে গিয়ে। ভিন রাজ্যে পড়তে গিয়ে মর্মান্তিক পরিণতি মেধাবী ছাত্রের। শোকের ছায়া গুড়াপের সাধু পরিবারে।

মৃতের নাম কৌস্তভ সাধু। বয়স ২৩ বছর। হুগলির গুড়াপ থানার খাজুরদহ মিলকি গ্রাম পঞ্চায়েতের দুর্গাপুর গ্রামে বাড়ি কৌস্তভের। মগড়ার শ্রী গোপাল ব্যানার্জি কলেজ থেকে বিএসসি পাশ করেছিলেন কৌস্তভ। তারপর ছত্তীসগড়ের বিলাসপুর গুরু ঘাসিদাস বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্স নিয়ে স্নাতকোত্তর করছিলেন। ২০২২ সালের ডিসেম্বরে ওই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন কৌস্তভ। এবার ফাইনাল পরীক্ষা শেষে সেপ্টেম্বর মাসে বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু বাধ সাধল নিয়তি! ঘরের ছেলের আর ঘরে ফেরা হল না! কৌস্তভের মা সোমা সাধু জানিয়েছেন, "রবিবার এক বন্ধুর জন্মদিন উপলক্ষে রতনপুর বাঁধে গিয়েছিল। আগের রাতেই ফোন করে ওখানে যাওয়ার কথা বলেছিল। আমি বার বার বারণ করেছিলাম। সাঁতার জানিস না বাবু। জলের কাছে যাবি না।" পুত্রশোকে কাতর মা বিলাপ করতে করতে বলে চলেন, "ছেলে শুনল না!" কৌস্তভের বাবা কাশীনাথ সাধু বলেন, "বন্ধুদের সঙ্গে গিয়েছিল। ঠিক কী হয়েছিল জানি না। গুড়াপ থানা থেকে বিকালে খবর দেয়, ছেলের অস্বাভাবিক মৃত্যু হয়েছে।"

এক আত্মীয় বলেন, মেধাবী ছাত্র ছিল কৌস্তভ। উজ্বল ভবিষ্যতের কথা ভেবে ভিন রাজ্যে পড়তে গিয়েছিল। কিন্তু মর্মান্তিক পরিণতি হল। কী কারণে তাঁর মৃত্যু হল, তাঁকে কি খুন করা হয়েছে? মৃত্যুর প্রকৃত কারণ জানতে তদন্ত হওয়া দরকার। বিলাসপুর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে রতনপুরে খুটাঘাট বাঁধ। বর্ষায় জলে ভরা থাকে। সেখানেই বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে এই ঘটনা ঘটে বলে হুগলি গ্রামীণ পুলিস সূত্রে জানা গিয়েছে। গুড়াপ থানার পুলিস জানায়, ছত্তীসগড় থেকে থানায় খবর আসে যে জলে ডুবে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। এরপরই পরিবারকে জানানো হয়। তাঁরা মৃতদেহ আনতে ছত্তীসগড়ে গিয়েছে। পরিবার অভিযোগ করলে তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন, Digha: দিঘা ঘুরতে যাওয়ার খেসারত দিতে হল সর্বস্ব খুইয়ে! মাথায় হাত...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.