Wb Weather Update:সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, উত্তাল হবে সমুদ্র

Wb Weather Update:আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে এবং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কালিম্পং জেলাতে। সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি

Updated By: Jul 21, 2024, 08:01 PM IST
Wb Weather Update:সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, উত্তাল হবে সমুদ্র

অয়ন ঘোষাল: সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দু- এক জায়গায়। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা। সমুদ্র উপকূলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে। ২৩ জুলাই মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গের উপকূলীয় সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। সমুদ্র উত্তাল থাকবে। উত্তর বঙ্গোপসাগরে ৪৫-৫৫ কখনো ৬৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া থাকবে। পশ্চিমবঙ্গ উপকূলে সমুদ্রের ২.৪ থেকে ২.৬ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা। সোমবার রাত পর্যন্ত এই জলোচ্ছ্বাসের সম্ভাবনা।

আরও পড়ুন-রাজ্যে আক্রান্ত ৪, ভয়ংকর ভাইরাসে মৃত্যু ১৪ বছরের বালকের

দক্ষিণবঙ্গ

সোমবার ভারি বৃষ্টির সম্ভাবনা থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা।
মঙ্গলবার ভারী বৃষ্টি অর্থাৎ ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং উত্তর ২৪ পরগণায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ করলেও সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। সোমবার ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ওয়াইড স্প্রেইড রেইন। স্থানীয়ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি; তাই অস্বস্তিও  থাকবে।

উত্তরবঙ্গ

আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে এবং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কালিম্পং জেলাতে। সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি। মঙ্গলবার থেকে উপরের দিকের পাঁচ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। সোমবার ওয়াইড স্প্রেইড রেইন হবে। মঙ্গলবার ও বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।

জুন মাসের মতো জুলাই মাসেও বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে। এখনো পর্যন্ত ৪৯ শতাংশ ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে বৃষ্টি দু এক জায়গায় ভারী বৃষ্টি হলেও জুলাই মাসে এই ঘাটতি পূরণ হবে না বলেই মত আবহাওয়াবিদদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.