Howrah: ভোটের মুখে বন্ধ হয়ে যায় রোজগার, ৩ মাস পর ফের খুলল হনুমান জুট মিল

উত্তর হাওড়ার বিধায়ক হয়ে গৌতম চৌধুরী মিলটি খোলার উদ্যোগ নেন

Updated By: Aug 9, 2021, 11:45 PM IST
Howrah: ভোটের মুখে বন্ধ হয়ে যায় রোজগার, ৩ মাস পর ফের খুলল হনুমান জুট মিল

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৩ মাস পর খুলল উত্তর হাওড়ার হনুমান জুট মিল। খুশির হাওয়া শ্রমিক শিবিরে। প্রায় তিন হাজারের বেশি শ্রমিক ফিরে পেলেন কাজ।

জুটমিলে উৎপাদন ঠিকমত না হওয়ার কারণ দেখিয়ে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছিল মিলে। বিধানসভা  নির্বাচনের সময়েই বন্ধ হয়ে যায় মিল।

আরও পড়ুন-UN Security Council Debate: এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদ পরিচাল...

উত্তর হাওড়ার বিধায়ক হয়ে গৌতম চৌধুরী মিলটি খোলার উদ্যোগ নেন। মিল কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় বৈঠক করে অবশেষে জটিলতা কাটল। সোমবার থেকে চালু হল প্রাচীন এই জুট মিল।

মিলের বহু শ্রমিক জানান, আশা হারিয়ে ফেলেছিলাম। কিন্তু বিধায়ক তাদের স্বস্তি দিলেন। তারই প্রচেষ্টায় আবার কাজ ফিরে পেলাম। আজ সকাল থেকেই শুরু হয়েছে কাজ। তবে আপাতত এক শিফট কাজ হবে। ধীরে ধীরে উৎপাদন বাড়ানো হবে।

আরও পড়ুন-Pegasus: ইজরায়েলি সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয়নি কেন্দ্রের, জানাল প্রতিরক্ষা মন্ত্রক  

বিধায়ক গৌতম চৌধুরী বলেন কেন্দ্রীয় সরকারের নীতির জন্য জুট মিল বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু এই মিলগুলোর সঙ্গে জড়িয়ে রয়েছে বহু শ্রমিক পরিবারের ভবিষ্যৎ। তাই মিল চালু রাখার জন্য রাজ্য সরকার সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হনুমান জুট মিল খোলার জন্য সেই প্রচেষ্টা চালানো হচ্ছিল। কোনো মিলই বন্ধ হতে দেওয়া যাবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.