GTA Election: জিটিএ দখল অনিত থাপার, বিনয়ের হাত ধরে সবুজ আবির পাহাড়ে

কার্শিয়ং-এর আসনে জয়লাভ করেছেন বিজিপিএম নেতা অনিত থাপা এবং দার্জিলিং টাউন থেকে জিতেছেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড। নির্বাচনে ২৭টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতায় বোর্ড গঠন করবে বিজিপিএম।

Updated By: Jun 29, 2022, 02:10 PM IST
GTA Election: জিটিএ দখল অনিত থাপার, বিনয়ের হাত ধরে সবুজ আবির পাহাড়ে

নিজস্ব প্রতিবেদন: বুধবার জিটিএ নির্বাচনের ফল প্রকাশ পেল। নির্বাচনের ফলে দেখা গিয়েছেন জিটিএ দখল করেছে অনিত থাপার নেতৃত্বাধীন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। একই সঙ্গে পাহাড়ের ভোটে খাতা খুলেছে তৃণমূল। 

জিটিএ-র ৪৫টি আসনে নির্বাচন হয় রবিবার। বুধবার ফলফাওলে দেখা গিয়েছে বিজিপিএম জিতেছে ২৭টি আসন, হামরো পার্টি জিতেছে ৮টি, তৃণমূল জিতেছে ৫টি এবং নির্দল জিতেছে ৫টি। 

নির্বাচনে ২৭টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতায় বোর্ড গঠন করবে বিজিপিএম। এছাড়াও পাহাড়ের ভোটে দালি আসনে জয়লাভ করেছেন তৃণমূল নেতা বিনয় তামাং।  

আরও পড়ুন: Student's Death: মোবাইল নিয়ে দুই ভাইয়ের ঝগড়া, ভয়ঙ্কর কাণ্ড করে বসল অষ্টম শ্রেণির ছাত্র

কার্শিয়ং-এর আসনে জয়লাভ করেছেন বিজিপিএম নেতা অনিত থাপা এবং দার্জিলিং টাউন থেকে জিতেছেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড।

জিটিএ-র ৪৫টি আসনে লড়েছেন মোট ২৭৭ জন প্রার্থী। এর মধ্যে ছিল, বিজিপিএম, হামরো পার্টি, তৃণমূল, সিপিআইএম এবং নির্দল। ৪৫টির মধ্যে ১৭ আসন ছিল দার্জিলিং-এ ১৩টি কার্শিয়ং-এ, ১৩টি কালিম্পং-এ এবং ২টি আসন মিরিকে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.