Birbhum: নদীর চরে বালি খুঁড়লেই মিলছে মোহর! আপনার হাতের কাছেই ঘটেছে এমন আশ্চর্য কাণ্ড...

Gold Coin Found in Birbhum: বলা হয়, ভগবান যখন দেন, তখন নাকি ছপ্পড় ফাড়কে দেন! মানে, সেটা আকাশ থেকে পড়ার কথা আর কী! কিন্তু সোনা-দানা যদি মাটির নীচ থেকে পাওয়া যায়? হ্যাঁ, প্রায় সেরকমই ঘটনা ঘটেছে। ঘটেছে আপনার হাতের কাছের এক এলাকাতেই।

Updated By: Mar 16, 2023, 07:55 PM IST
Birbhum: নদীর চরে বালি খুঁড়লেই মিলছে মোহর! আপনার হাতের কাছেই ঘটেছে এমন আশ্চর্য কাণ্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভগবান যখন দেন, তখন নাকি ছপ্পড় ফাড়কে দেন। মানে, সেটা আকাশ থেকে পড়ার কথা আর কী! কিন্তু ধনসম্পত্তি যদি মাটির নীচ থেকে পাওয়া যায়? বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহু দূর। সেক্ষেত্রেও মানুষ হয়তো অদৃষ্টকেই ধন্যবাদ দেবেন। আর সেই অদৃষ্ট, নামান্তরে ভগবানই! এ তর্ক থাক। আপাতত এটুকু জানানো যাক, বীরভূমে সহসা মাটির নীচে মোহরের খোঁজ মিলেছে। যে-খবর আগুনের মতো ছড়িয়ে গিয়েছে গ্রামে। লোকজন ভিড় করতে আরম্ভ করেছেন ওই গ্রামটিতে।

আরও পড়ুন: Bengal Weather: চৈত্রেই কালবৈশাখীর ভ্রূকুটি, ঝোড়ো হাওয়া-বৃষ্টিতে আবহাওয়ায় চরম বদলের আশঙ্কা, জারি সতর্কতা

বীরভূমের কোথায় ঘটেছে? 

ঘটনাটি ঘটেছে বীরভূমের মুরারই থানার পারকান্দি গ্রামে। ঠিক ভাবে বলতে গেলে এই গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া বাঁশলই নদীর ধারে। দুদিন আগে এই নদীতে বালি তুলতে গিয়ে একজন বেশ কয়েকটি মোহর বা সোনার মুদ্রা পান। ঘটনাটি জানাজানি হতেই সেখানে ভিড় জমে আশেপাশের গ্রামবাসীদের। খবর রটে, নদীর চরের বালি খুঁড়ে মিলছে মোহর। আর সেই মোহর সংগ্রহ করতেই নদীর বালি খুঁড়ে মোহরের খোঁজে নেমে পড়েছেন বহু স্থানীয় মানুষ। 

আরও পড়ুন: Bengal Weather Update: বৃহস্পতিবার থেকে শুরু আবহাওয়ার অবনতি, দুর্যোগের পূর্বাভাস রাজ্যজুড়ে

যাঁরাই খুঁড়ছেন, তাঁরা সকলেই কি পাচ্ছেন মোহর?

না, সকলে পাচ্ছেন না। বালি খুঁড়ে কেউ পাচ্ছেন আবার কেউ পাচ্ছেন না। ওই এলাকা সন্নিহিত কালীনগরের এক বাসিন্দা সজল শেখও বাঁশলই নদীর তীরে এসেছেন। তাঁর কী অভিজ্ঞতা? তিনি জানান, গত দুদিন ধরে তিনি শুনছেন, এখানে সোনা পাওয়া গিয়েছে। তবে, তিনি এসেছেন সদ্য। এবং এসে দেখছেন, অনেকেই খোঁড়াখুঁড়ি করছেন। যদিও তিনি কিছু পাননি।  

সেখানে কীভাবে এই মোহর এল? 

বিষয়টি এখনও জানা যায়নি। দুদিন ধরে মোহর পাওয়ার এই চমকপ্রদ ঘটনা ঘটলেও প্রশাসনের কেউ ঘটনাস্থলে পৌঁছয়নি বলেই জানা গিয়েছে। যদিও মুরারই ব্লক ১-এর বিডিও-র তরফে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.