গ্যাস লিকে আতঙ্ক, মাঝরাতে বাড়ি ছেড়ে পালালেন বাসিন্দারা

৪ ফেব্রুয়ারি হাওড়ার ঘুসুরিতে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়েছিলন কমপক্ষে ৫০ জন। মৃত্যুও হয় দু'জনের।

Updated By: Mar 10, 2018, 11:54 AM IST
গ্যাস লিকে আতঙ্ক, মাঝরাতে বাড়ি ছেড়ে পালালেন বাসিন্দারা

নিজস্ব প্রতিবেদন : হাওড়ার ঘুসুড়ির পর এবার গ্যাস লিক করে আতঙ্ক ছড়াল হুগলির ধনেখালিতে। শুক্রবার রাতে হিমঘর থেকে অ্যামোনিয়া গ্যাস লিক করে আতঙ্ক ছড়ায় পারাম্বুয়া এলাকায়। ঝাঁঝালো গ্যাসে অসুস্থ হয়ে পড়েন হিমঘরের চার কর্মী। আতঙ্কে রাতের অন্ধকারে বাড়ি ছেড়ে পালাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, শুক্রবার গভীর রাতে হঠাত্ই গ্যাসের ঝাঁঝালো গন্ধে শ্বাসকষ্ট হতে শুরু করে এলাকার মানুষের। আতঙ্কে সবাই বাড়ি ছেড়ে পালাতে শুরু করেন। হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়। সবাই গিয়ে ওই এলাকা থেকে কিছুটা দূরে স্থানীয় বিএড কলেজে আশ্রয় নেন।

আরও পড়ুন, আত্মঘাতী টেলি অভিনেত্রীর শেষ ফেসবুক পোস্টে কীসের ইঙ্গিত?

সঙ্গে সঙ্গেই দমকল ও পুলিসে খবর দেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে আসে দমকল। দেখা যায়, হিমঘরের ভালভে ত্রুটির কারণেই গ্যাস লিক করেছে। যুদ্ধকালীন তত্পরতায় ভালভ মেরামতির কাজ শুরু করেন দমকল কর্মীরা। স্থানীয় বাসিন্দাদের মধ্যে যাতে অযথা আতঙ্ক না ছড়ায়, এলাকার মানুষকে আশ্বস্ত করতে চলে মাইকিংও।

ভালভ মেরামতির পর গ্যাসের গন্ধ অনেকাংশেই কমে আসে। রাত ৩টের পর থেকে ধীরে ধীরে ঘরে ফিরে শুরু করেন বাসিন্দারা। অন্যদিকে, অসুস্থ হিমঘর কর্মীদের তারকেশ্বর হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন, ঘুমোতেন 'নোটের গদির' উপর, সরকারি অফিসারের বাড়িতে তল্লাশিতে উদ্ধার কয়েক কোটি

এদিকে শুক্রবার রাতের ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকাল হতেই হিমঘরের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। তারকেশ্বর ফিডার রোডও অবরোধ করেন উত্তেজিত জনতা।

আরও পড়ুন, সোমবার এসএসসি নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলপ্রকাশ

এর আগে ৪ ফেব্রুয়ারি হাওড়ার ঘুসুরিতে স্ক্র্যাপইয়ার্ডে সিলিন্ডার থেকে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়েছিলন কমপক্ষে ৫০ জন। মৃত্যুও হয় দু'জনের।

.